‘জুলুম-নির্যাতন এখন আর আনোয়ারকে স্পর্শ করবে না’

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এম কে আনোয়ারের মৃত্যুতে দেশ একজন সৎ, যোগ্য ও নিষ্ঠাবান রাজনীতিবিদকে হারাল। মঙ্গলবার দুপুর ১২টায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে জানাজা পূর্ব বক্তব্যে এ কথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, বর্তমান সরকারের কোনো নির্যাতন ও জুলুম এম কে আনোয়ারকে দমাতে পারেনি। তার মৃত্যু চলমান গণতান্ত্রিক আন্দোলনের জন্য এটি বড় ক্ষতি। এই ক্ষতি পূরণ হওয়ার নয়। দল ও চেয়ারপারসনের পক্ষ থেকে গভীর শোক প্রকাশ করে বিএনপি মহাসচিব বলেন, এম কে আনোয়ারের চলে যাওয়ার শোক যেন তার পরিবার ও আমরা সহ্য করতে পারি সে প্রার্থনা করছি।

জানাজায় বিএনপির জাতীয় কমিটির সদস্য, ভাইস চেয়ারম্যানসহ কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ ও বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা অংশ নেন। সোমবার দিবাগত রাত সোয়া একটার পর রাজধানীর এলিফ্যান্ট রোডের নিজ বাসভবনে মারা যান সাবেক মন্ত্রী এম কে আনোয়ার।

মঙ্গলবার সকাল ১০টায় কাঁটাবন মসজিদে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। দুপুর ১২টায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দ্বিতীয় জানাজা এবং দুপুর দেড়টায় সংসদ ভবনে তৃতীয় জানাজা অনুষ্ঠিত হবে। জানাজা শেষে প্রবীণ এই রাজনীতিবিদের মরদেহ নেয়া হবে কুমিল্লার হোমনায় নিজ গ্রামের বাড়িতে। সেখানে চতুর্থ দফা জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।

বাংলাদেশ সময়: ১৪১৬ ঘণ্টা, ২৪ অক্টোবর   ২০১৭

লেটেস্টবিডিনিউজ.কম/এস