আপস করেননি বলেই খালেদার বিরুদ্ধে ৩৯ মামলা: ফখরুল

বর্তমান সরকারের সাথে আপস করেননি বলেই বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে ৩৯টি মামলা দেয়া হয়েছে, তাকে সপ্তাহে একদিন হাজিরা দিতে হচ্ছে বলে মন্তব্য করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার (২৩ অক্টোবর) দুপুরে রাজধানীর ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর রুনি মিলনায়তনে গণ সাংস্কৃতিক দল আয়োজিত জাতীয় বীর অলি আহাদ ও চলচ্চিত্রকার চাষী নজরুল ইসলামের স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, আজকে আমাদের অধিকার কেড়ে নেওয়া হচ্ছে। সভা সমাবেশ ও অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করতে দেয়া হচ্ছে না। এমনকি ঘরের মধ্যে মিটিং করতে দেয়া হয় না। গণতন্ত্র কেড়ে নেয়া হচ্ছে। এই জন্যই আমরা অধিকার ফিরে পেতে গণতন্ত্র চেয়েছি। দেশের মানুষ গণতন্ত্র প্রতিষ্ঠা করতে কারো দয়া চাইবে না। বুকের রক্ত দিয়েই প্রতিষ্ঠা করবে।

বিএনপি মহাসচিব বলেন, দেশের মানুষ মুক্তি চায়, গণতন্ত্র চায় মানুষের অধিকার চায়। এবং খালেদা জিয়াকে তারা প্রতীক হিসেবে দেখে। সবাইকে জেগে উঠে নিজেদের অধিকার আদায় করে নিতে হবে। তিনি বলেন, এদেশের সবকিছু অর্জনের নেপথ্যে ছিলো তরুণরা। সেই তরুণদেরই গণতন্ত্র প্রতিষ্ঠা করতে এগিয়ে আসতে হবে।

তিনি আরও বলেন, বিনা ভোটে নির্বাচিত সরকার জনগণের ওপর চেপে বসে আছে। তারপরেও খালেদা জিয়া এতোটুকু আপস করেননি। আত্মসমর্পন করে তিনি যে বক্তব্য দিয়েছেন তা দেশের চিত্রই ফুটে উঠেছে। ভবিষ্যতেও তিনি কোনো অন্যায়ের বিরুদ্ধে আপস করবেন না।

রোহিঙ্গা ইস্যুতে তিনি বলেন, বর্তমানে রোহিঙ্গা ইস্যু নিয়ে বড় ধরনের চক্রান্ত চলছে। রোহিঙ্গা ইস্যুতে সরকার পদক্ষেপ নিতে দেরি করছে। জাতীয় ঐক্য সৃষ্টি করলেই সরকারের হাত শক্তিশালী হবে।

প্রয়াত চলচিত্রকার চাষী নজরুল ইসলাম ও ভাষা সৈনিক অলি আহাদের স্মৃতিচারণ করেন তিনি বলেন, যারা আমাদের স্বাধীনতার জন্য কাজ করেছেন, পথ দেখিয়েছেন। কিন্তু দুর্ভাগ্যজনক বিশ্বের নেতৃত্ব আজ ভুল মানুষের কাছে চলে গেছে। যারা মানবতার কোনো গুরুত্ব দেয় না। তারা নিজেদের ভোগ বিলাস নিয়ে ব্যস্ত থাকে। বাংলাদেশও তার বাইরে নয়।

আয়োজক সংগঠনের সভাপতি এ আলম মামুনের সভাপতিত্বে বক্তব্যে দেন গণস্বাস্থ্য হাসপাতালের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্টার রুমিন ফারহানা, বাংলাদেশ ন্যাপের মহাসচিব গোলাম মোস্তফা ভুইয়া, ডেমোক্রেটিক লীগের সাধারণ সম্পাদক সাইফুদ্দিন আহমেদ মনি প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬১২ ঘণ্টা, ২৩ অক্টোবর   ২০১৭

লেটেস্টবিডিনিউজ.কম/এস