নির্বাচনী সহিংসতায় গুলিবিদ্ধ যুবলীগ নেতার মৃত্যু

পিরোজপুরে ইউনিয়ন পরিষদ নির্বাচনে সহিংসতায় গুলিবিদ্ধ পিরোজপুর পৌর যুবলীগের সাধারণ সম্পাদক ফয়সাল মাহবুব শুভ ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে মারা গেছেন। গতকাল সোমবার দিবাগত রাত ১২টার দিকে তিনি মারা যান।

পিরোজপুর সদর থানার পরিদর্শক আব্দুস সোবাহান বলেন, ‘ঢাকায় ময়নাতদন্ত ও জানাজা শেষে আজ বিকেলে শুভর মরদেহ পিরোজপুর আনা হবে।’

গত ৭ নভেম্বর নির্বাচনী সহিংসতায় শুভ গুলিবিদ্ধ হন। তবে তার শরীরে কীভাবে গুলি লেগেছে সে বিষয়টি কেউই নিশ্চিত করে বলতে পারেননি।

স্থানীয় সূত্রে জানা গেছে, দ্বিতীয় ধাপের ইউপি নির্বাচনে পিরোজপুর সদর উপজেলার শংকরপাশা ইউনিয়নে নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী মো. তোফাজ্জল হোসেন মল্লিক স্বপনের নির্বাচনী প্রচারণায় গিয়ে নৌকার বিদ্রোহী (স্বতন্ত্র) প্রার্থী মো. নাছির উদ্দিন মাতুব্বরের লোকজনের সঙ্গে তিনি সংঘর্ষে জড়িয়ে পড়েন। সেসময় একটি গুলি শুভর বাম কাঁধে বিদ্ধ হয়।

এ ঘটনায় পরের দিন স্বপনের ছোটভাই মো. মোজাম্মেল হোসেন মল্লিক তপন বাদী হয়ে নাছির উদ্দিনসহ ৩৬ জনের নাম উল্লেখ করে এবং ১২০-১৩০ জনকে অজ্ঞাত আসামি করে পিরোজপুর সদর থানায় মামলা করেন।

এ ঘটনায় পুলিশ নাছিরসহ ৯ জনকে গ্রেফতার এবং একটি পিস্তল ও গুলি উদ্ধার করে।

পিরোজপুর জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও পিরোজপুর সরকারি সোহরাওয়ার্দী কলেজের সাবেক ভিপি ও জিএস শুভ পিরোজপুর জেলা যুবলীগের সাধারণ সম্পাদক প্রার্থী ছিলেন। আগামী ডিসেম্বরে পিরোজপুর জেলা যুবলীগের সম্মেলন হওয়ার কথা রয়েছে।

শুভর মৃত্যুর সংবাদে পিরোজপুর শহরের ব‍্যবসা প্রতিষ্ঠানগুলো বন্ধ আছে। শহরের গুরুত্বপূর্ণ স্থানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।