জামায়াতের হরতালে বিএনপির সমর্থন

বাংলাদেশ জামায়াতে ইসলামীর ডাকা আজকের সকাল-সন্ধ্যা হরতালে পূর্ণ সমর্থন জানিয়েছে বিএনপি। দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আজ বৃহস্পতিবার সকালে এক সংবাদ সম্মেলনে দলের সমর্থনের কথা আনুষ্ঠানিকভাবে ঘোষণা দেন।

নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে রিজভী বলেন, ২০ দলীয় জোটের নেতাদের ওপর নিপীড়ন করছে সরকার। আসলে বিরোধীদল বা ২০ দলীয় জোট যাতে কোনো কর্মসূচি পালন করতে না পারে সেজন্য সরকার অাতঙ্কের পরিবেশ তৈনি করতে চাইছে। এভাবে ভয় ও অাতঙ্কের পরিবেশ তৈরি করে ক্ষমতা চিরস্থায়ী করতে চায় সরকার। কিন্তু এভাবে ক্ষমতা স্থায়ী করা যাবে না।

তিনি বলেন, জামায়াতের শীর্ষ নেতৃবৃন্দকে গ্রেফতার করা হয়েছে ভয় দেখানোর জন্য। আসলে তাদেরকে অন্যায়ভাবে গ্রেফতার করে রিমান্ডে নেয়া হয়েছে। তাদের মুক্তির দাবিতে জামায়াতের ডাকা হরতালে পূর্ণ সমর্থন দিচ্ছে বিএনপি।

রিজভী বলেন, আজকে মানুষের অাশ্রয় পাওয়ার জায়গা নেই। সব স্থানগুলো ভেঙে দিচ্ছে সরকার। একক কর্তৃত্ববাদী রাষ্ট্র কায়েমে উঠে পড়ে লেগেছে সরকার। সরকার জনগণের ইচ্ছায় নয় এখন নিজেদের ইচ্ছায় আগামী নির্বাচন বেছে নিতে চায়। সব প্রতিষ্ঠানগুলোকে তারা দখলে নিয়েছেন। বিচার বিভাগ স্বাধীন ছিল সর্বশেষ এখন সেটাও নিয়ন্ত্রণে নিল। সরকারের আক্রোশের উত্তোরত্তর বৃদ্ধির সর্বশেষ নজির প্রধান বিচারপতিকে ছুটিতে পাঠানোর মাধ্যমে ফুটে উঠল। এভাবে গণতন্ত্রের সকল প্রতিষ্ঠান অাজ ধুলোয় মিশিয়ে দিচ্ছে। বিরোধীদলকে নিপীড়ন করছে। দলের নেতাকর্মীদের ছোঁ মেরে নিয়ে যাচ্ছে।

সংবাদ সম্মেলনে বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, কেন্দ্রীয় নেতা সানাউল্লাহ মিয়া, মাসুদ আহমেদ তালুকদার, মো: মুনির হোসেন আমিনুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১২০২ ঘণ্টা, ১২ অক্টোবর ২০১৭
লেটেস্টবিডিনিউজ.কম/সাদ