ফাঁস হওয়া প্রশ্নে নিয়োগ প্রমাণ হলে ব্যবস্থা: জনপ্রশাসনমন্ত্রী

জনপ্রশাসনমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, প্রতারণার আশ্রয় নিয়ে, ফাঁস হওয়া প্রশ্নে চাকরিতে নিয়োগ প্রমাণ হলে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে। বৃহস্পতিবার (১১ জুলাই) সচিবালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

ফরহাদ হোসেন বলেন, ফাঁস হওয়া প্রশ্নে নিয়োগ পাওয়া কর্মকর্তাদের বিরুদ্ধে সুনির্দিষ্টভাবে নাম এলে অবশ্যই আইনানুগভাবে ব্যবস্থা নেয়া হবে। আমাদের চাকরিবিধি যেটি আছে, যদি সেটি কেউ ভঙ্গ করে, প্রতারণার আশ্রয় নিয়ে থাকে তাহলে ব্যবস্থা নেয়া হবে।

তিনি বলেন, আবেদ আলী একটি দলের হয়ে (যারা দেশ বিরোধী ষড়যন্ত্রে লিপ্ত) স্লোগান দিতে দেখা গেছে। তিনি কোনো এজেন্ডা নিয়ে কথা বলছে কিনা, সেটি একটি বিষয়। তবে তার কথা সত্য না মিথ্যা সেটি সরকারের পক্ষ থেকে অত্যন্ত সূক্ষ্মভাবে অনুসন্ধান চলছে।

মন্ত্রী বলেন, যে প্রক্রিয়ায় প্রশ্ন বাছাই হয় সেখানে কোন দুর্বলতা আছে কিনা তা দেখা হবে। পিএসসি সাংবিধানিক প্রতিষ্ঠান। তারা তাদের নিজস্ব চিন্তা-ভাবনা থেকে কাজ করবে। সংসদে তাদের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রণালয় হচ্ছে জনপ্রশাসন মন্ত্রণালয়। তারা ব্যবস্থা নেবেন বলে এরই মধ্যে চেয়ারম্যান বলেছেন। বিষয়গুলো প্রমাণ হতে হবে এবং তার জন্য প্রচেষ্টা চলছে।

Scroll to Top