সাবের হোসেনের বাসায় পিটার হাসের বৈঠক

প্রধানমন্ত্রীর পরিবেশবিষয়ক বিশেষ দূত ও ঢাকা-৯ আসনের সংসদ সদস্য সাবের হোসেন চৌধুরীর বাসায় দুই ঘন্টাব্যাপী বৈঠক করেছেন ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস।

আজ সোমবার (৬ নভেম্বর) রাজধানীর পরীবাগ সংস্কৃতি বিকাশ কেন্দ্রের উল্টো পাশে সাবের হোসেনের বাসায় এ বৈঠক হয়।

জানা যায়, পিটার হাস সোমবার বেলা সোয়া ২টায় সাবের হোসেন চৌধুরীর বাসায় প্রবেশি করেন এবং বিকেল সোয়া ৪টার দিকে বেরিয়ে যান। এ বিষয়ে গণমাধ্যমকর্মীদের সঙ্গে কোনো কথা বলেননি তিনি।

তবে মার্কিন দূতাবাসের মুখপাত্র স্টিফেন ইবেলি জানান, তাদের বৈঠকে জলবায়ু পরিবর্তন ইস্যুতে আলাপ হয়েছে। এ ছাড়া তারা বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের সহযোগিতার সম্ভাব্য ক্ষেত্রগুলো নিয়ে আলাপ করেছেন।

এ বিষয়ে সংসদ সদস্য সাবের হোসেন চৌধুরীর সাংবাদিকদের জানান, বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের সম্পর্ক প্রাণবন্ত এবং বিস্তৃত। জলবায়ু পরিবর্তনের চ্যালেঞ্জ মোকাবিলার ইস্যুকে সামনে রেখে এই অংশীদারত্ব আরো সমৃদ্ধ ও গভীর করার বিষয়ে রাষ্ট্রদূত পিটার হাসের সঙ্গে আলোচনা আনন্দের।

পিটার হাস গত ৩ নভেম্বর পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনের সঙ্গে ‘রুদ্ধদ্বার’ বৈঠক করেন। তবে কী নিয়ে আলোচনা হয়, কোনো পক্ষই খোলাসা করে কিছু বলেনি। এ ছাড়া ৩১ অক্টোবর রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন কার্যালয়ে বৈঠক করেন মার্কিন রাষ্ট্রদূত।

 

Scroll to Top