রোববার সৌদি আরব যাচ্ছেন প্রধানমন্ত্রী

জেদ্দায় অনুষ্ঠেয় নারী বিষয়ক আন্তর্জাতিক সম্মেলনে যোগ দিতে আগামীকাল রোববার সৌদি আরব যাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের সরকারি সফরসূচি অনুযায়ী প্রধানমন্ত্রী ও তাঁর সফরসঙ্গীদের নিয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বাণিজ্যিক ফ্লাইট আগামীকাল সকাল ৯টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করবে। স্থানীয় সময় দুপুর দেড়টার দিকে তিনি মদিনার প্রিন্স মোহাম্মদ বিন আবদুল আজিজ আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছাবেন। সন্ধ্যায় প্রধানমন্ত্রী মহানবী (সা.) এর রওজা মোবারকে ফাতেহা পাঠ করবেন।

ইসলামিক সহযোগিতা সংস্থার (ওআইসি) সমন্বয়ে সৌদি আরব ৬-৮ নভেম্বর এই সম্মেলনের আয়োজন করছে।

প্রধানমন্ত্রী সোমবার ট্রেনে জেদ্দার উদ্দেশে মদিনা ত্যাগ করবেন। সন্ধ্যায় তিনি সম্মেলনে যোগ দেবেন এবং ভাষণ দেবেন। তিনি ওআইসি মহাসচিব হিসেইন ব্রাহিম তাহা, ইরানের নারী ও পরিবারবিষয়ক বিভাগের ভাইস প্রেসিডেন্ট এনসেইহ খাজালি, ওআইসি নারী উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক ড. আফনান আলশুয়াইবি এবং সৌদি পররাষ্ট্রমন্ত্রী প্রিন্স ফয়সাল বিন ফারহানের সঙ্গে বৈঠক করবেন।

সম্মেলনে যোগ দেওয়ার পাশাপাশি তিনি উইমেন ইন ইসলাম প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেবেন এবং তার সম্মানে ভোজসভায় অংশ নেবেন। পরে তিনি জেদ্দা ত্যাগ করবেন এবং এরপর মক্কা যাবেন ও সেখানে ওমরাহ পালন করবেন। আগামী মঙ্গলবার সন্ধ্যায় তিনি দেশের উদ্দেশে মক্কা ত্যাগ করবেন।

Scroll to Top