দেশ ও সরকার সম্পর্কে গুজব ছড়ানো হচ্ছে : সংসদীয় কমিটি

আজ শুরু হচ্ছে জাতীয় সংসদের বাজেট অধিবেশন
জাতীয় সংসদ - ফাইল ছবি

সরকার সম্পর্কে দেশ-বিদেশে গুজব ছড়ানো হচ্ছে দাবি করে এ বিষয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়কে ব্যবস্থা নিতে বলেছে সংসদীয় কমিটি।

আজ বুধবার (১৩ সেপ্টেম্বর) একাদশ জাতীয় সংসদের পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ৩৫তম বৈঠকে এ নির্দেশনা দেওয়া হয়।

কমিটির সভাপতি মুহাম্মদ ফারুক খানের সভাপতিত্ব বৈঠকে সংসদীয় এ কমিটির সদস্য ও পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন, প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম, নুরুল ইসলাম নাহিদ, গোলাম ফারুক খন্দকার প্রিন্স, মো. আব্দুল মজিদ খান ও মো. হাবিবে মিল্লাত উপস্থিত ছিলেন।

বৈঠকের শুরুতে গত ৩৪তম বৈঠকের কার্যবিবরণী নিশ্চিত করা হয় এবং পূর্ববর্তী সিদ্ধান্তসমূহের বাস্তবায়ন অগ্রগতি সার্বিকভাবে পর্যালোচনা করা হয়। বৈঠকে মাননীয় প্রধানমন্ত্রীর সম্প্রতি ব্রিকস সম্মেলন ২০২৩ এ অংশ গ্রহণের ওপর রিপোর্ট উপস্থাপন করা হয়।

প্রধানমন্ত্রীর সেপ্টেম্বর মাসে জাতিসংঘ সাধারণ অধিবেশনে অংশগ্রহণের ওপর সারসংক্ষেপ বৈঠকে আলোচনা করা হয়। এছাড়া সামাজিক যোগাযোগ মাধ্যমে দেশে ও বিদেশে দেশ এবং সরকার সম্পর্কে যেসব গুজব ছড়ানো হচ্ছে তা প্রতিহত করতে মন্ত্রণালয় কর্তৃক সংশোধনমূলক ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশনা প্রদান করা হয়।