হিরো আলমের ওপর কারা হামলা করেছে তা খতিয়ে দেখা হচ্ছে

হিরো আলমের ওপর কারা হামলা করেছে তা খতিয়ে দেখা হচ্ছে
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল - সংগৃহীত ছবি

কারা কী উদ্দেশ্যে হিরো আলমের ওপর হামলা করেছে তা খতিয়ে দেখা হচ্ছে বলে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন। তিনি আরও বলেন, নির্বাচনের শেষের দিকে বাদানুবাদে লিপ্ত হন হিরো আলম, আমরা ৮ জনকে গ্রেফতার করেছি। ভিডিও ফুটেজ দেখে আমরা সবাইকে ধরবো। পুলিশ কোনো গাফিলতি করলে আমরা সেটাও দেখবো।

আজ মঙ্গলবার (১৮ জুলাই) স্বরাষ্ট্রমন্ত্রী সচিবালয়ে জাতিসংঘের আবাসিক সমন্বয়ক গোয়াইন লুইসের সঙ্গে বৈঠকের পর এসব কথা বলেছেন।

আসাদুজ্জামান খান কামাল বলেন, গোয়াইন লুইস এসেছিলেন। তারা মূলত রোহিঙ্গা ক্যাম্পে যে সহিংসতা বাড়ছে তা নিয়ে উদ্বেগ জানিয়েছেন; যাতে করে মৃত্যু বন্ধ হয়। জাতিসংঘের আবাসিক সমন্বয়কের সঙ্গে বৈঠকের পর স্বরাষ্ট্রমন্ত্রী জানান, প্রয়োজনে সেনাবাহিনীকে রোহিঙ্গা ক্যাম্পে আইনশৃঙ্খলা রক্ষায় ব্যবহার করা হবে।

তিনি আরও বলেন, ভোটকেন্দ্রে গণ্ডগোল মোকাবিলা ও ভোটারদের যেন কোনো অসুবিধা না হয় সেজন্য পুলিশ সেখানে ছিল। পুলিশের যদি কোনো গাফিলতি থাকে অবশ্যই আমরা সেটি দেখব। অলরেডি পুলিশের কাছে আমরা জানতে চেয়েছি, তাদের কোনো অবজারভেশন আছে কি না, থাকলে জানাতে। আমরা মূল ঘটনাটি উদঘাটন করতে চাই।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমি মনে করি, এখানে হিলো আলমকে নিয়ে নিশ্চয়ই কোনো ইন্ধন ছিল। আমরা সেটিই বের করতে চেষ্টা করেছি। কেন এ হামলার ঘটনা ঘটানো হলো সেটি আমরা তদন্ত করে দেখছি, তদন্তের পর বলতে পারবো। এ ঘটনাটিও একটি মেসেজ, আমাদের আরও সতর্ক হতে হবে।