আগামী ১৩ মে মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের নির্বাচন

বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিল এবং জেলা, মহানগর ও উপজেলা কমাণ্ড কাউন্সিলসমূহের নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ১৩ মে শনিবার অনুষ্ঠিত হবে এই নির্বাচন।

আজ মঙ্গলবার (১৪ মার্চ) মুক্তিযোদ্ধাদের বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (প্রশাসন) রঞ্জিত কুমার দাস স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।

ঘোষিত তফসিল অনুযায়ী, আগামী ১৯ মার্চ খসড়া ভোটার তালিকা প্রকাশ করা হবে। খসড়া ভোটার তালিকার উপর আপত্তি ও সংশোধনী গ্রহণের শেষ তারিখ ২২ মার্চ। দাবি আপত্তি ও সংশোধনী নিষ্পত্তির তারিখ ২৮ মার্চ। চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হবে আগামী ২ এপ্রিল।

নির্বাচনী তফসিল অনুযায়ী আগামী ৫ এপ্রিল সকাল ১০টা থেকে বিকাল ৩টা পর্যন্ত মনোনয়নপত্র দাখিল করা যাবে। ৯ এপ্রিল মনোনয়নপত্র বাছাই, প্রার্থীতা বাতিল আদেশের বিরুদ্ধে আপিল করা যাবে ১১ এপ্রিল সকাল ১০ টা থেকে বিজাল ৩ টা পর্যন্ত। আপিল নিষ্পত্তির তারিখ ১৩ এপ্রিল, মনোনয়ন প্রত্যাহারের সর্বশেষ তারিখ ১৬ এপ্রিল।

চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হবে ১৭ এপ্রিল ও ১৮ এপ্রিল প্রতীক বরাদ্দ দেওয়া হবে। ১৩ মে সকাল ১০ টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলবে।