সব সময় ধর্মকে একটি শক্তি ব্যবহার করছে: রেলমন্ত্রী নুরুল ইসলাম

রেলপথমন্ত্রী নুরুল ইসলাম সুজন পঞ্চগড়ে বলেছেন, একটি গোষ্ঠী সব সময় ধর্মকে ব্যবহার করে আসছে। তারা ধর্মের দোহাই দিয়ে নানা ফৌজদারী অপরাধ ঘটাচ্ছে। পঞ্চগড়ে তৌহিদী জনতার ব্যানারে বিএনপি-জামায়াত যে ধ্বংসযজ্ঞ চালিয়েছে তা একাত্তারের নৃশংসশতাকেও হার মানায়।

নানা নামে-বেনামে বিএনপি-জামায়াত গুপ্ত হামলা করে মানুষের মনে আতঙ্ক ছড়াচ্ছে। সরকারের পক্ষ থেকে ক্ষতিগ্রস্তদের বাড়ি নির্মাণ করে দেওয়া হবে বলে রেলমন্ত্রী জানান।

তিনি আজ সোমবার (৬ মার্চ) সকাল সাড়ে ১০টায় আহমদিয়া সম্প্রদায়ের মানুষজনকে খাদ্য ও মানবিক সহায়তাদান এবং আগুন ও হামলায় ক্ষতিগ্রস্তদের বাড়ি পরিদর্শনকালে এসব কথা বলেন।

মন্ত্রী আরও বলেন, হামলাকারীরা পূর্ব পরিকল্পনা নিয়ে কাজ করেছে। তাদের ধরতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে। ক্ষতিগ্রস্তদের নিরাপত্তা দেওয়ার দ্বায়িত্ব সরকারের। তবে এত বড় ঘটনা ঘটনার আগে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কেন কোনো তথ্য পেল না। এখানে তাদের কোনো গাফিলতি আছে কি না তা খতিয়ে দেখা হচ্ছে।

পরে মন্ত্রী পুড়ে যাওয়া ও ক্ষতিগ্রস্ত ১৭৯টি পরিবারের মধ্যে ৩০ কেজি করে চাল, একটি করে শাড়ি ও লুঙ্গি এবং কম্বল বিতরণ করেন।

এসময় রংপুর বিভাগের বিভাগীয় কমিশনার সাবিরুল ইসলাম, রংপুর রেঞ্জের ডিআইজি আবদুল আলিম মাহমুদ, পঞ্চগড়ের জেলা প্রশাসক জহুরুল ইসলাম, পুলিশ সুপারিএমএম সিরাজুল হুদাসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাসহ আহমদিয়া জামাতের নেতারা উপস্থিত ছিলেন।

পরে রেলপথ মন্ত্রী নুরুল ইসলাম সুজন হামলায় পুড়ে যাওয়া ও ক্ষতিগ্রস্ত বাড়িঘর পরিদর্শনে যান।

এদিকে বোদা উপজেলার বেংহারী ইউনিয়নের ফুলতলা বাজার এলাকায় হামলা, অগ্নিসংযোগে ক্ষতিগ্রস্ত বাড়ি ঘর পরিদর্শন করতে গেলে ক্ষতিগ্রস্তরা মন্ত্রীর গাড়ির সামনে এসে অগ্নিসংযোগ ও লুটপাটের ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবি জানান।