মিঠামইনে পৌঁছেছেন প্রধানমন্ত্রী, উদ্বোধন করলেন আবদুল হামিদ সেনানিবাস

কিশোরগঞ্জের হাওর অধ্যুষিত মিঠামইন পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার সকাল ১১টার দিকে একটি হেলিকপ্টারে মিঠামইন উপজেলার বীর মুক্তিযোদ্ধা মো. আবদুল হামিদ সেনানিবাসে হেলিকপ্টারযোগে পৌঁছান তিনি।

এদিকে, প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে মিঠামইন উপজেলা সেজেছে নবরূপে। মিঠামইন উপজেলায় সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ড তুলে ধরে ব্যানার, ফেস্টুন ও তোরণ নির্মাণ করা হয়েছে।

সেখানে পৌঁছার পর মিঠামইন সদরে ঘোড়াউত্রা নদীর তীরে বীর মুক্তিযোদ্ধা মো. আবদুল হামিদ সেনানিবাসের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। পরে তিনি সেনানিবাস এলাকায় একটি গাছের চারা রোপন করেন।

প্রধানমন্ত্রী সেখানে আয়োজিত মোনাজাতে অংশ নেন।

দীর্ঘ দুই যুগ পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা মিঠামইন গেলেন। প্রধানমন্ত্রীর এই সফরকে কেন্দ্র করে হাওড়ে উৎসমুখর পরিবেশ বিরাজ করছে। সফরকালে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের বাড়িতে অতিথি হয়ে যাবেন প্রধানমন্ত্রী।

হাওরের উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরার জন্য এই প্রধানমন্ত্রীর সুধী সমাবেশ তথা জনসভার আয়োজন করা হয়েছে। আর জনসভার মঞ্চটি করা হয়েছে নৌকার আদলে।

এর আগে ১৯৯৮ সালে মিঠামইনে এসেছিলেন আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা। এদিকে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর আগমনকে ঘিরে ইতোমধ্যে সব ধরণের ব্যবস্থা নিয়েছে প্রশাসনসহ আইন-শৃঙ্খলা বাহিনী।