আগামীকাল ঢাকায় আসছেন আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রী

আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রী সান্তিয়াগো আন্দ্রেস ক্যাফিয়েরো সোমবার (২৭ ফেব্রুয়ারি) তিন দিনের সফরে ঢাকায় আসছেন। ঢাকা সফরকালে তিনি আর্জেন্টাইন দূতাবাস খোলার ঘোষণা দেবেন বলে আশা করা হচ্ছে। এছাড়াও দুই দেশের মধ্যে সহযোগিতা বাড়াতে তিনটি সমঝোতা চুক্তি সইয়ের প্রস্তুতি নেওয়া হয়েছে।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সেহেলী সাবরিন সর্বশেষ সাপ্তাহিক ব্রিফিংয়ে বিষয়টি নিশ্চিত করেছিলেন।

গত বছরের ডিসেম্বরে আর্জেন্টিনার বিশ্বকাপ ফুটবলের শিরোপা জয়ের পর অভিনন্দন জানিয়ে দেশটির প্রেসিডেন্ট আলবার্তো ফার্নান্দেজকে চিঠি পাঠান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অভিনন্দনবার্তার জবাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে চিঠি দেন আর্জেন্টিনার প্রেসিডেন্ট আলবার্তো।

চিঠিতে আলবার্তো বলেন, ২০২৩ সালে ঢাকায় আর্জেন্টিনার দূতাবাস স্থাপনের মাধ্যমে দুদেশের জনগণ ভ্রাতৃত্ব ও সম্প্রীতির দৃঢ়বন্ধনে আবদ্ধ হবে বলে মনে করেন তিনি। সে লক্ষ্যেই আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রী ঢাকায় আসছেন। সোমবার প্রধানমন্ত্রীর সঙ্গে আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক হবে বলে আশা করা হচ্ছে।

আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রীর সফর সামনে রেখে দেশটির নয়াদিল্লির দূতাবাসের উপরাষ্ট্রদূত ফ্রাঙ্কো সেনিলিয়ানির নেতৃত্বে একটি প্রতিনিধিদল গত ৩০ জানুয়ারি ঢাকা সফর করেন। সে সময় আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রীর সফর চূড়ান্ত হয়।