করোনার টিকা কিনতে সরকারের খরচ ৪০ হাজার কোটি টাকা :স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, প্রধানমন্ত্রী দেশের মানুষের টিকার জন্য প্রায় ৪০ হাজার কোটি টাকা ব্যয় করেছেন। প্রতিটি টিকার জন্য প্রায় ১০ থেকে ১৫ হাজার টাকা ব্যয় হয়েছে।

আজ শনিবার (২৮ জানুয়ারি) বিকেলে মানিকগঞ্জ সদরের জাগীর উচ্চ বিদ্যালয়ের নবনির্মিত ভবনের উদ্বোধন ও বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলে।

করোনার সময় সরকার বিনামূল্যে চিকিৎসা ও টিকার মধ্যেই সীমাবদ্ধ ছিল না উল্লেখ করে তিনি বলেন, গরীব-দুস্থদের মাঝে খাদ্য-টাকার ব্যবস্থাও করেছে; কিন্তু ওই সময়ে বিরোধীদলকে এমন কোন কাজ করতে দেখা যায়নি।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘বিএনপি শুধু ক্ষমতা চায়, তার জন্য দেশে বিশৃঙ্খলা করে; কিন্তু মুখে কখনো বলে না যে, ক্ষমতায় গেলে মানুষের জন্য রাস্তাঘাট, স্কুল-কলেজ, হাসপাতাল নির্মাণ করবে। শুধু ক্ষমতা দরকার কারণ ক্ষমতায় আসলেই লুটপাট করা যায়। বিএনপি-জামায়াত ক্ষমতায় থাকাকালে সার-বিদ্যুৎ থেকে লুটপাট করেছে তখন তো লোকজন বিদ্যুৎ পায়নি। এসব বাংলাদেশের মানুষ জানে।

বিএনপির নির্বাচনে অংশ নেওয়ার ব্যাপারে মন্ত্রী বলেন, রাজনীতি করি দেশের উন্নয়নের জন্য, আশা করি আপনাদের রাজনীতিও উন্নয়নের জন্যই হবে। আমরা আপনাদের শত্রু নই। শত্রুতা করে রাজনীতি করলে উন্নয়ন ব্যাহত হবে, অর্থনৈতিক ক্ষতি হবে, বাংলাদেশের মানুষের ক্ষতি হবে। বেশি দেরি নেই প্রায় এক বছর আছে। নির্বাচনে আসুন। তার আগে দলের নেতা ঠিক করুন। কারণ নেতাবিহীন দলের ক্ষমতায় আসার সুযোগ নেই। ভোটের মাধ্যমে জনগণ যদি আপনাদের ক্ষমতায় নেয় তাহলে ক্ষমতায় যাবেন। আর যদি জনগণ আপনাদের ক্ষমতায় না নেয় তাহলে বাইরে থাকবেন। পেছন দরজা দিয়ে ক্ষমতায় আসার কোনো সুযোগ নেই।

দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি আরও বলেন, সামনের নির্বাচন খুবই গুরুত্বপূর্ণ। সবাইকে ঐক্যবদ্ধ হয়ে দেশের মানুষের কাছে সরকারের উন্নয়নের কথা জানাতে হবে। আপনারা যদি এই উন্নয়নের ধারা দেশে অব্যাহত রাখতে চান তাহলে নৌকা মার্কাকে পুনরায় ভোট দিয়ে জয়যুক্ত করবেন।

এ সময় জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফ, পৌরসভার মেয়র রমজান আলী, জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক সুলতানুল আজম খান আপেল, জেলা ক্রীড়া সংস্থার সাধরণ সম্পাদক সুদেব সাহা, পৌর আওয়ামী লীগের সভাপতি আরশেদ আলী বিশ্বাস, সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম জাহিদ প্রমুখ উপস্থিত ছিলেন।