গ্যাসের দাম বাড়ায় পণ্যের দামও কিছুটা বাড়বে: বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সি

গ্যাসে দাম বাড়ায় উৎপাদন ও পণ্যের দাম কিছুটা বাড়বে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সি।

গতকাল রোববার (২২ জানুয়ারি) দুপুর সাড়ে ১২টায় রংপুর কালক্টেরটে ক্রিকেট গার্ডেন মাঠে রংপুর চেম্বার অব কর্মাস এন্ড ইন্ডাাস্ট্রজি আয়োজিত মাসব্যাপী শিল্প ও বাণিজ্য মেলা উদ্বোধন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

বাণিজ্যমন্ত্রী বলনে, গ্যাসের দাম বাড়ায় দ্রব্যমূল্য স্বাভাবিকভাবেই কিছুটা বাড়বে। সরকার বহু লোকসান দিয়ে শিল্প-কারখানায় গ্যাস দিয়ে আসছে।

আর ভর্তূকি টাকা তো জনগনের ট্যাক্সের টাকা। তাই এবার সেই ভর্তূকি তুলে নেওয়ায় গ্যাসের দাম বাড়ছে। তারপরও সব বিষয় মাথায় রেখে আলোচনা করা হবে।যেটা বেড়েছে,সেটা আরো কনসিডার করা যায় কি না।

পবিত্র মাহে রমজান মাসে পন্যের ব্যাপারে মন্তী বলেন, রমজান মাস আসুক, তারপর বলা যাবে।আগে থেকে বললে তো মজুদকারীরা চালাক হয়ে যাবে।

তবে রমজানে মনিটরিং জোরদার ও অসাধু ব্যবসায়ীদরে বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।গত রমজানে ব্যবসায়ীরা কথা রাখেনি।বাজার স্থিতিশীল রাখতে এবারও ব্যবসায়ীদের সাথে আলোচনা করা হবে। আর রমজান উপলক্ষে ব্যবসায়ীরা সিন্ডিকেট করে দ্রব্যমূল্য বাড়ানোর চেষ্টা করলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

তিনি বলেন,তবে আপনাদের মাধ্যমে ভোক্তাদের বলবেন, যাতে একসাথে সব মালামাল না কেনেন।তাহলে তখন চাপও পড়বে না। অবধৈ মজুদকারীদরে বিরুদ্ধে র্সবাত্মক ব্যবস্থা নেয়া হবে।বাজার স্থিতিশীল রাখতে রমজান মাসের আগেই বাণজ্যি মন্ত্রণালয় প্রয়োজনীয় পদক্ষেপ নিবে। মন্ত্রী আরো বলেন,অস্বচ্ছল পরিবারের জন্য রমজান মাসে দুইবার টিসিপির পণ্য বিতরন করা হবে। একবার রমজান শুরু হওয়ার আগে এবং একবার রমজানের মাঝামাঝি সময়ে। যাতে করে সাধারণ মানুষের কোন সমস্যা না হয়।

এর আগে ফিতা কেটে ও বেলুন উড়িয়ে রংপুর চেম্বার অব কর্মাস অ্যান্ড ইন্ডাস্ট্রিজের উদ্যোগে মাসব্যাপী বাণজ্যি মেলার উদ্বোধন করনে বাণজ্যিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা টিপু মুন্সি।পরে উদ্বোধনী অনুষ্ঠানে তিনি প্রধান অতিথির বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে রংপুর চেম্বার অব কর্মাস এন্ড ইন্ডাস্ট্রির প্রেসিডেন্ট মোস্তফা সোহরাব চৌধুরী টটিুর সভাপতিত্বে আরও বক্তব্য রাখনে, রংপুর মেট্টোপলিটন পুলিশের উপ-পুলিশ কমশিনার (অপরাধ) আবু মারুফ হোসেন,জেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক মাজেদ আলী বাবুল, মহানগর আওয়ামী লীগরে যুগ্ম আহ্বায়ক আবুল কাশেম,জেলা ও বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক অ্যাডভোকটে আনোয়ারুল ইসলামসহ আরো অনেকে।