চৌধুরী আবদুল্লাহ আল-মামুন পুলিশের মহাপরিদর্শক হিসেবে দায়িত্ব নিলেন

চৌধুরী আবদুল্লাহ আল-মামুন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) হিসেবে দায়িত্ব নিলেন। আজ শুক্রবার (৩০ সেপ্টেম্বর) তিনি আনুষ্ঠানিকভাবে এ দায়িত্বভার গ্রহণ করেন।

গত ২২ সেপ্টেম্বর চৌধুরী আবদুল্লাহ আল-মামুনকে আইজিপি হিসেবে নিয়োগ দিয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয় প্রজ্ঞাপন জারি করে।

চৌধুরী আবদুল্লাহ আল-মামুন ২০২০ সালের ১৫ এপ্রিল র‍্যাবের মহাপরিচালক হিসেবে দায়িত্ব নেন। তার দক্ষ নেতৃত্ব ও দিকনির্দেশনার ফলে র‍্যাব অনন্য সফলতা অর্জন করেছে। অপরাধ দূরীকরণে তার বিভিন্ন সৃষ্টিশীল ও গঠনমূলক পদক্ষেপের কারণে বাহিনীটি জনসাধারণের ভূয়সী প্রশংসা পেয়েছে।

অপরাধ দমনের পাশাপাশি বিভিন্ন মানবিক কর্মকাণ্ডের মাধ্যমে র‍্যাবকে প্রশংসার আসনে বসিয়েছেন চৌধুরী আবদুল্লাহ আল-মামুন। তিনি জঙ্গিদের আত্মসমর্পণের মাধ্যমে স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনার উদ্যোগ নিয়েছিলেন, যা ছিল যুগান্তকারী ও সময়োপযোগী পদক্ষেপ। নানামুখী পদক্ষেপ গ্রহণের মাধ্যমে কিশোর অপরাধকে সামাজিকভাবে প্রতিরোধ করেছিলেন। আভিযানিক কার্যক্রমের গতিশীলতা বৃদ্ধির পাশাপাশি প্রযুক্তিগত আধুনিকায়নের লক্ষ্যে তিনি র‍্যাবে উন্নত প্রযুক্তি সংযোজনের ব্যবস্থা গ্রহণ করেন।

চৌধুরী আবদুল্লাহ আল-মামুন র‍্যাবে যোগদানের পর থেকে বিভিন্ন উন্নয়নমুলক কাজ তরান্বিত করেছিলেন। ফোর্স ব্যারাক, ফোর্স মেস, হাসপাতাল, ডেন্টাল ইউনিট, জিমনেশিয়াম, অতিথিশালাসহ অসংখ্য উন্নয়ন কার্যক্রম সফলভাবে সম্পন্ন করেছেন তিনি। এছাড়া, র‍্যাবের বিভিন্ন ব্যাটালিয়ন ও কোম্পানি পর্যায়ে নতুন নতুন স্থাপনা নির্মাণ কার্যক্রমও সফলভাবে সম্পন্ন করেন চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।