মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে অগ্নিদগ্ধদের সর্বোচ্চ চিকিৎসাসেবা দেওয়া হবে

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সীতাকুণ্ডে ভয়াবহ অগ্নিকাণ্ডে দগ্ধদের দেখতে ঢাকা মেডিক্যাল কলেজে যায় আওয়ামী লীগের একটি প্রতিনিধি দল।

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানকের নেতৃত্বে তারা আহতদের খোঁজ নেন এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী, সর্বোচ্চ চিকিৎসাসেবা নিশ্চিতের আশ্বাস দেন।

পরিদর্শন শেষে রোববার (৫ জুন) দুপুর পৌনে ২টার দিকে সাংবাদিকদের সঙ্গে তিনি কথা বলেন। পরে সাংবাদিকদের জাহাঙ্গীর কবির নানক জানান, আমাদের নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ বিষয়ে সার্বক্ষণিক খোঁজখবর নিচ্ছেন। নেত্রী ঢাকা বিশ্ববিদ্যালয় ও কেন্দ্রীয় ছাত্রলীগ এবং চট্টগ্রামের ছাত্রলীগকে নির্দেশ দিয়েছেন অগ্নিদগ্ধদের সর্বোচ্চ সহযোগিতা করতে। অগ্নিদগ্ধদের যেখানে রক্তের প্রয়োজন হয়, সেখানেই তারা রক্ত দান করবে।

তিনি বলেন, ‘যারা এ দুর্ঘটনায় নিহত হয়েছেন তাদের আত্মার মাগফেরাত কামনা করি। শোকাহত পরিবারের প্রতি আমরা গভীর সমবেদনা জানাই। যারা আহত ওই চিকিৎসারত আছেন আমরা আশা করি তারা সুচিকিৎসার মধ্য দিয়ে অতি শীঘ্রই এই রোগ মুক্তি লাভ করবেন।’

নানক আরও জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বার্ন ইউনিটের দায়িত্বরত চিকিৎসকদের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রক্ষা করছেন। অন্যদিকে চট্টগ্রামের যারা আহত হয়েছেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলকে বিশেষ দায়িত্ব দিয়েছেন। নওফেলকে চট্টগ্রামে থেকে সার্বক্ষণিক চিকিৎসা সেবাদানে সর্বোচ্চ সহযোগিতা করতে নির্দেশ দিয়েছেন।

এসময় আরও উপস্থিত ছিলেন— আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয়, সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যসহ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের নেতাকর্মীরা।