‘শঙ্কামুক্ত’ মেয়র আনিস

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হকের অবস্থার উন্নতি হয়েছে। তিনি এখন অনেকটা শঙ্কামুক্ত। আগামী কিছু দিনের মধ্যে তাকে আইসিইউ থেকে সাধারণ কেবিনে নেয়া হতে পারে। এই তথ্য জানিয়েছেন মেয়র আনিসুল হকের ছেলে নাবিদ হক।

আনিসুল-পুত্র বলেন, ‘চিকিৎসকরা জানিয়েছেন বাবার রোগ নিয়ন্ত্রণে এসেছে। ধীরে ধীরে শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে।’ এক প্রশ্নের জবাবে নাবিদ বলেন, ‘বাবা এখনো হাসপাতালে আছেন। চিকিৎসকরা বলেছেন, তার (আনিসুল হক) চিকিৎসার প্রতিক্রিয়া মস্তিষ্কে দেখা গেছে এবং ভাসকুলাইটিস রোগটা এখন নিয়ন্ত্রণে এসেছে।’

ঢাকা উত্তর সিটি করপোরেশনের এক পদস্থ কর্মকর্তা বলেন, ‘আমরা আশা করছি আগামী দুই মাসের মধ্যে মেয়র মহোদয় আমাদের মাঝে ফিরে আসবেন।’ এই কর্মকর্তা বলেন, ‘মেয়র মহোদয়ের শারীরিক অবস্থার বেশ উন্নতি হয়েছে। তিনি স্বাভাবিক অবস্থায় ফিরবেন খুব অল্প সময়ের মধ্যে। আমরা আশা করছি তিনি তাড়াতাড়িই আমাদের মাঝে ফিরে আসবেন।’

আনিসুল হকের স্ত্রী রুবানা হক জানান, দিনের বেলা আনিসুল হক স্বাভাবিকভাবেই শ্বাস নিচ্ছেন। তবে ঝুঁকি এড়াতে চিকিৎসকরা রাতে তাকে কৃত্রিম সহায়তা (ভেন্টিলেশন) দিয়ে রাখছেন। রুবানা হক বলেন, শারীরিক পরিস্থিতি স্বাভাবিক হলে পুনর্বাসনের (রিহাব) কাজ শুরু হবে। সেই পুনর্বাসন কোথায় কীভাবে করলে ভালো হয় তা নিয়ে তারা ভাবছেন।

গত ২৯ জুলাই ব্যক্তিগত সফরে সপরিবার যুক্তরাজ্যে যান মেয়র আনিসুল হক। অসুস্থ হয়ে পড়লে ১৩ আগস্ট তাকে হাসপাতালে ভর্তি করা হয়। সেই থেকে আজ অবধি তিনি কারও সঙ্গে কথা বলতে পারেননি। স্ত্রী রুবানা হক তার চিকিৎসার বিষয়টি সার্বক্ষণিক দেখভাল করছেন। চিকিৎসকরা জানান, মেয়র আনিসুল হক সেরিব্রাল ভাসকুলাইটিসে (মস্তিষ্কের রক্তনালীর প্রদাহ) আক্রান্ত। সুস্থ থাকলে গত ১৪ আগস্ট তার দেশে ফেরার কথা ছিল।

বাংলাদেশ সময়: ১১০০ ঘণ্টা, ২০ অক্টোবর   ২০১৭

লেটেস্টবিডিনিউজ.কম/এস