রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশে আসছেন মালয়েশিয়ার উপ-প্রধানমন্ত্রী

মিয়ানমারের রাখাইন রাজ্যে অব্যাহত গণহত্যা ও নির্যাতনের শিকার হয়ে প্রাণভয়ে বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গাদের দুর্দশা দেখতে দু’দিনের রাষ্ট্রীয় সফরে বাংলাদেশে আসছেন মালয়েশিয়ার উপপ্রধানমন্ত্রী আহমদ জাহিদ হামিদি।

আগামীকাল রোববার সকালে একটি বিশেষ বিমানে হজরত শাহজালাল (র.) আন্তর্জাতিক বিমানবন্দরে নেমে কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পের উদ্দেশ্যে যাত্রা করবেন তিনি।

কক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন শেষে ঢাকায় ফিরবেন তিনি বলে পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে জানা গেছে। ওইদিন সন্ধ্যায় বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী মাহমুদ আলীর সঙ্গে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় বৈঠক করার কথা রয়েছে তার। পররাষ্ট্রমন্ত্রী মাহমুদ আলীর সঙ্গে বৈঠকের পূর্বে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গেও সাক্ষাতের কথা রয়েছে জাহিদ হামিদির।

রোহিঙ্গা ইস্যুতে সম্প্রতি এক ভাষণে তিনি বলেছিলেন, বাংলাদেশের চলমান সমস্যা নিয়ে আমরা অবগত রয়েছি। রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশের পাশে থাকবে মালয়েশিয়া। এছাড়াও নতুন করে বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের প্রয়োজনীয় সহায়তা দেবে মালয়েশিয়া।

সর্বশেষ পাওয়া তথ্য মতে, গত ২৫ আগস্ট থেকে রাখাইনে অব্যাহত গণহত্যা ও নির্যাতনের শিকার হয়ে বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গার সংখ্যা দাঁড়িয়েছে ৫ লাখেরও বেশি।

বাংলাদেশ সময়: ১৪৩৯ ঘণ্টা, ১৪ অক্টোবর ২০১৭
লেটেস্টবিডিনিউজ.কম/এসএফ