মোদিকে প্রতিহত করার ঘোষণায় সরকার বিন্দুমাত্র বিব্রত নয় : কাদের

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ঢাকা সফর প্রতিহত করার ঘোষণায় সরকার বিন্দুমাত্র বিব্রত নয় বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সোমবার দুপুরে সচিবালয়ে সেতু মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

সেতুমন্ত্রী বলেন, ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের প্রধান মিত্র ভারতের প্রতিনিধি হিসেবে তিনি ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপনের উদ্বোধনে যোগ দিতে আসছেন। ভারতের প্রধানমন্ত্রীর বাংলাদেশে আসা নিয়ে যারা বিরোধিতা করছেন, তাদেরও বিরোধীতা করা উচিত হচ্ছে না। মোদির সফরে নিরাপত্তায় সর্বোচ্চ গুরুত্ব দেয়া হবে। বাংলাদেশের জনগণ অতিথির সঙ্গে ভালো ব্যবহার করবে এটাই আমাদের প্রত্যাশা।

সেতুমন্ত্রী আরও বলেন, মোদি আসছেন মুজিববর্ষ উপলক্ষে। সম্মানিত অতিথি হিসেবে আমাদের ১৯৭১ সালের মুক্তিযুদ্ধের প্রধান মিত্র ভারতে প্রতিনিধি হিসেবে তিনি ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর উদ্বোধনে যোগ দিচ্ছে। একই সঙ্গে ১৮ তারিখ দ্বিপক্ষীয় বৈঠক আছে। সেখানে বিভিন্ন বিষয় নিয়ে অবশ্যই প্রধানমন্ত্রী টু প্রধানমন্ত্রী আলোচনা হওয়ার সুযোগ রয়েছে।

এছাড়া এনআরসি নিয়ে পররাষ্ট্র সচিবের সঙ্গে কথা হয়েছে বলেও জানান সেতুমন্ত্রী। এর আগে সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ভারতের পররাষ্ট্র সচিব হর্ষ বর্ধন শ্রিংলার সঙ্গে বৈঠক করেন।