প্রেসক্লাবের সামনে মা-মেয়ের আত্মহত্যার চেষ্টা : আ.লীগ নেতা হান্নান গ্রেফতার

গতকাল শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে গায়ে কেরোসিন ঢেলে আগুন দিয়ে আত্মহত্যার চেষ্টা করেন নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার শিরিন খান ও তার মেয়ে। তাদের অভিযোগ, নিজেদের বাড়িতে তাদের ঢুকতে দিচ্ছে না স্থানীয় আওয়ামী লীগ নেতা হান্নান সরকার।

আত্মহত্যার চেষ্টার পর শনিবার রাতে সোনারগাঁ থানায় মামলা দায়ের করেন ভুক্তভোগী নারী শিরিন খান। ওই মামলায় আজ আ.লীগ নেতা হান্নান সরকারকে গ্রেফতার করেছে পুলিশ।

নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (খ অঞ্চল) শেখ বিল্লাল হোসেন গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, রোববার (৩০ অক্টোবর) বিকেলে আসামি হান্নান সরকার এবং তার সহযোগী আয়েশ আলীকে গ্রেফতার করা হয়।

শেখ বিল্লাল হোসেন বলেন, গায়ে আগুন দিয়ে আত্মহত্যার চেষ্টার ঘটনাটি দেশব্যাপী আলোড়ন সৃষ্টি করেছে। বিষয়টি খুবই অমানবিক। অভিযুক্ত দুই আসামিকে প্রতারণার মামলায় গ্রেফতার করা হয়েছে। আজ তাদের আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

প্রসঙ্গত, সোনারগাঁ উপজেলার বরফা এলাকার বাসিন্দা শিরিন খান আট বছর আগে ওই এলাকায় জমি কিনে বাড়ি করেছেন। স্থানীয় আওয়ামী লীগ নেতা হান্নান দীর্ঘদিন ধরে তাকে ওই বাড়ি ছাড়তে জোরপূর্বক চাপ দিয়ে আসছিলেন। হান্নান তার নামে মিথ্যা অভিযোগে মামলা করে নানা ধরনের হুমকি-ধামকিও দিয়েছেন। এমনকি দুই মাস ধরে তাকে নিজের বাড়িতে যেতে দিচ্ছিলেন না হান্নান। ভুক্তভোগী নারী উপায় না পেয়ে গতকাল শনিবার জাতীয় প্রেস ক্লাবের সামনে নিজের ও তার মেয়ের গায়ে আগুন দিয়ে আত্মহত্যার চেষ্টা করেন।