ময়মনসিংহের ত্রিশালে ৪০ চাকার লরি নিয়ে ভেঙে পড়ল বেইলি ব্রিজ

ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ত্রিশাল উপজেলার চেলেরঘাট এলাকায় ট্রান্সফর্মারবাহী একটি ৪০ চাকার লরি খিরু নদীর ওপর নির্মিত পুরোনো বেইলি ব্রিজ দিয়ে পারাপারের সময় সেতুটি ভেঙে পড়েছে।

আজ বুধবার (২৬ এপ্রিল) সন্ধ্যা ৬টার দিকে এ ঘটনা ঘটে। এ সময় একটি প্রাইভেটকার উল্টে তিন যাত্রী আহত হন।

ব্রিজটি ভেঙে পড়ায় ঢাকা ও ময়মনসিংহমুখী যানবাহন চলাচলে কিছুটা বিঘ্ন ঘটছে। ত্রিশাল পুলিশ, ফায়ার সার্ভিস এবং সড়ক ও জনপথ বিভাগের লোকজন খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে উদ্ধারকাজের চেষ্টা করছে।

ঢাকা-ময়মনসিংহ চার লেন মহাসড়কের ত্রিশালের চেলেরঘাট খিরু নদীর ওপর ঢাকা ও ময়মনসিংহগামী আলাদা দুটি ব্রিজ রয়েছে। ময়মনসিংহগামী বেইলি ব্রিজটি ভেঙে পড়ায় অপর ব্রিজ দিয়ে যানবাহন চলাচল স্বাভাবিক রাখা হয়েছে। তবে গাড়ির চাপ বেশি থাকায় যানজটের সৃষ্টি হচ্ছে। এদিকে ব্রিজটি ভেঙে পড়ার খবরে শত শত জনতা চেলেরঘাট এলাকায় ভিড় করছেন।

ময়মনসিংহ সড়ক ও জনপথ (সওজ) বিভাগের নির্বাহী প্রকৌশলী কেবিএম সাদ্দাম হোসেন জানান, বেইলি ব্রিজটি বহু পুরোনো। ট্রান্সফর্মারবাহী একটি ৪০ চাকার লরির ওভারলোডের কারণে ব্রিজটি ভেঙে পড়েছে।

ত্রিশাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাইন উদ্দিন জানান, দুর্ঘটনার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থল পৌঁছে প্রাইভেটকারের যাত্রীদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে।

এদিকে দুর্ঘটনার খবর পেয়ে ত্রিশালের সংসদ সদস্য রুহুল আমিন মাদানি, বিভাগীয় কমিশনার শফিকুর রেজা বিশ্বাস, উপজেলা নির্বাহী কর্মকর্তা জুয়েল আহমেদ ও ত্রিশাল থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মাঈন উদ্দিনসহ সওজ বিভাগের কর্মকর্তারা এরই মধ্যে ঘটনাস্থল পরিদর্শন করেছেন।