অবশেষে ক্ষমা চাইলেন কিশোরগঞ্জের সাবেক সেই এমপি

কিশোরগঞ্জ-২ (কটিয়াদী-পাকুন্দিয়া) আসনের সাবেক সংসদ সদস্য ও বিএনপি থেকে বহিষ্কৃত আলোচিত নেতা মেজর (অবঃ) আখতারুজ্জামান রঞ্জনওয়াজ মাহফিলে বিতর্কিত কথা বলে মুসল্লিদের হাতে লাঞ্ছিত হয়ে অবশেষে ক্ষমা চাইলেন। তার ব্যক্তিগত ফেসবুক আইডি থেকে গতকাল রাত ১২টা ১৭ মিনিটে এ ঘটনার জন্য ক্ষমা প্রার্থনা করে একটি ভিডিও পোস্ট করেন তিনি।

ভিডিও পোস্টে সাবেক এমপি মেজর (অবঃ) আখতারুজ্জামান রঞ্জন বলেন, আমার কোনো বক্তব্য ও ভুল-ভ্রান্তি যদি আপনাদের মনোপীড়ার কারণ হয়ে থাকে, যে কারণে আপনারা কষ্ট পেয়ে আমাকে যে গালিগালাজ করেছেন তার জন্য আমার কোনো অভিযোগ নেই। আপনাদের কথা আমি মাথা পেতে নিলাম। আমি যদি আপনাদের কষ্ট দিয়ে থাকি, আমার কথায় আপনারা কষ্ট পেয়ে থাকেন, মনে আঘাত পেয়ে থাকেন, আমি আপনাদের সবার কাছে আন্তরিকভাবে ক্ষমা চাচ্ছি। আমি আশা করি এ বিষয়টি নিয়ে কারও কোনো কথা বলার থাকে আমাকে ডাকবেন, যেখানেই ডাকবেন যেভাবেই ডাকবেন আমি আপনাদের সবার সঙ্গে এসে কথা বলব।

উল্লেখ্য গত শনিবার (২৯ অক্টোবর) রাত সাড়ে ৭টার দিকে কটিয়াদী উপজেলার সহশ্রাম ধূলদিয়া ইউনিয়নের গচিহাটা কলেজ মাঠে স্থানীয় ইমাম ও ওলামাদের আয়োজনে ওয়াজ মাহফিল হয়। সেখানে বিশেষ বক্তা হিসেবে ওয়াজ করেন ঢাকা লালবাগ জামিয়া কোরআনিয়া লালবাগ মাদরাসার শায়খুল হাদিস মুফতি মাওলানা আরিফ বিন হাবিব।

মাওলানা আরিফ বিন হাবিবের বক্তব্যের পর মঞ্চে মাইক নিয়ে দাঁড়িয়ে প্রধান অতিথির বক্তব্য রাখার সময় আখতারুজ্জামান রঞ্জন বলেন, হুজুর যা বলছেন তা অনেকটাই ভুল। তিনি শবে মেরাজে বর্ণিত রাসুল (সাঃ) নিয়ে নিয়ে বর্ণিত অনেক ঘটনা অসত্য ও কাল্পনিক বলে দাবি করেন। এ সময় ওয়াজ মাহফিল শুনতে আসা লোকজন উত্তেজিত হয়ে আখতারুজ্জামান রঞ্জনের বক্তব্যের তীব্র প্রতিবাদ জানাতে থাকেন এবং মাইক ছেড়ে দেওয়ার আহ্বান জানালেও তিনি কথা বলতে থাকেন। এক পর্যায়ে তিনি ধমকের গলায় চুপ থাকতেও বললে লোকজন ক্ষুব্ধ হয়ে অনেকেই তাঁকে লক্ষ্য করে জুতা নিক্ষেপ করেন। এ ঘটনার কয়েকটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে।