বাড্ডা-রামপুরা-বনশ্রী থেকে হাজারো ছাত্র-জনতার স্রোত মিশেছে কেন্দ্রীয় শহীদ মিনারে

প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগের দাবিতে রাজধানীর মেরুল বাড্ডা, রামপুরা ব্রিজ ও বনশ্রী এলাকা থেকে হাজারো শিক্ষার্থী ও বিভিন্ন শ্রেণি পেশার মানুষ বিক্ষোভ মিছিল নিয়ে কেন্দ্রীয় শহীদ মিনারে পৌঁছেছেন।

সারা দেশে আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে সংঘর্ষে ছাত্র-হত্যার ঘটনার বিচার ও প্রধানমন্ত্রীর পদত্যাগের দাবিতে স্লোগান দিচ্ছেন তারা।

ঘটনাস্থল থেকে সাংবাদিকরা জানান, বিকেল ৩টায় শহীদ মিনারের উদ্দেশে ছাত্র-জনতার মিছিল শুরু হয়। বাড্ডা – রামপুরা – মালিবাগ – মৌচাক – শান্তিনগর – কাকরাইল – মৎস্যভবন- হাইকোর্ট মোড় -দোয়েল চত্বর হয়ে মিছিল বিকেল সোয়া ৪টায় শহীদ মিনার এলাকায় পৌঁছায়। শহীদ মিনারের আশপাশের এলাকা ইতোমধ্যে কানায় কানায় পূর্ণ হয়ে গেছে।

আজ সকাল সাড়ে ১১টা থেকে মেরুল বাড্ডা এলাকায় জড়ো হতে শুরু করেন শিক্ষার্থীরা। তারা রাস্তায় নেমে এলে যান চলাচল বন্ধ হয়ে যায়। দুপুর ২টায় বনশ্রী ও দক্ষিণ বনশ্রী এলাকা থেকে বিক্ষোভ মিছিল বের করে বাড্ডায় জমায়েতে যোগ দেয় শিক্ষার্থীদের আরেকটি দল।

ব্র্যাক ইউনিভার্সিটি, নর্থ সাউথ ইউনিভার্সিটি, ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটি ও ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, ইম্পেরিয়াল কলেজ, রাজধানী আইডিয়াল কলেজসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা সেখানে নামেন।

রাস্তায় উত্তেজনা বিরাজ করায় এসব এলাকায় অধিকাংশ দোকানপাট বন্ধ রয়েছে। শিক্ষার্থীরা রাস্তায় নেমে আসায় রামপুরা বাজার এলাকা থেকে বাসগুলোকে ইউ-টার্ন নিতে দেখা যায়।

বিটিভি ভবন ও বনশ্রীর সামনে পুলিশকে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে।

Scroll to Top