ফুলের নয়, বরের টাকার অদ্ভুত মালা পরে বিয়ে

যুগ যুগ ধরে চলে আসছে বিয়েতে বর-বধূর গলায় মালা পরার চল। বেশিরভাগ ক্ষেত্রেই সেসব মালা ফুল কিংবা রঙিন কাগজের হয়ে থাকে। বরের গলায় টাকার বাহার দেখে চোখ কপালে নিমন্ত্রিতদের। সম্প্রতি সমাজমাধ্যমে ঘুরছে এমন এক ভিডিও, যা দেখে চমকে উঠছেন অনেকেই।

বিয়েতে বরের গলায় টাকার মালা পরানোর চল রয়েছে অনেক জায়গাতেই। অনেক ক্ষেত্রেই বর বিয়ে করতে যান গলায় টাকা দিয়ে তৈরি মালা পরে। কিন্তু কত বড় হতে পারে সেই মালা?

কারণ, বরের গলায় থাকা মালাটি এতই বড় যে সেটিকে বিছানার চাদর বললেও ভুল হবে না।

ভাইরাল সেই বিয়ের বাড়ির ভিডিওতে দেখা যাচ্ছে বরের প্রায় পুরো শরীরই ঢাকা পড়ে গিয়েছে টাকার মালায়। সেটি এতই চওড়া যে, দু’দিক থেকে মোট ৪ জনকে ধরে রাখতে হয়েছে মালাটি। যে মঞ্চে সকলে দাঁড়িয়ে আছেন, চাদরের মতো মালাটি সেই মঞ্চ ছাড়িয়েও নেমে এসেছে নীচে।

ইনস্টাগ্রামে ভিডিওটি প্রকাশ করেছেন আলিয়া নামের এক মহিলা। বিয়ের অনুষ্ঠানটির চিত্রগ্রাহক আলিয়া ভিডিওটি প্রকাশ করে লিখেছেন, ‘বিয়েতে পরার স্বপ্নের হার’। প্রকাশের সঙ্গে সঙ্গেই ভিডিওটি সামাজিক যোগাযোগমাধ্যমে আলোড়ন তুলেছে। ইতোমধ্যেই ইনস্টাগ্রামে ভিডিওটি দেখেছেন ১ কোটি চব্বিশ লক্ষেরও বেশি মানুষ। পছন্দ করেছেন ৩ লক্ষ আশি হাজারেরও বেশি নেটিজেন। তবে ভিডিওটি কোথাকার, তা নিশ্চিত করা যায়নি।