‘কী কিপটে রে তুই’! হতাশ হয়ে বাড়ির মালিককে চোরের চিঠি

গভীর রাতে বহু কষ্ট করে বাড়ির সদর দরজা ভেঙেছিল এক চোর। কিন্তু বাড়িতে ঢুকে চুরি করে নিয়ে যাওয়ার মতো কিছুই পায়নি সে। হতাশ হয়ে বাড়ির মালিকের উদ্দেশে চিঠি লিখে নিজের ক্ষোভ প্রকাশ করলেন চোর।সম্প্রতি ভারতের মধ্যপ্রদেশের শাজাপুর জেলার নাগিন নগরে এ ঘটনা ঘটে। এ ঘটনাটি সামাজিক যোগাযোগ মাধ্যমে আসতেই হাসিতে ফেটে পড়েছেন নেটিজেনরা।

জেলার আদর্শ নাগিন নগরে রয়েছে পরবেশ সোনির বাড়ি। সোনি পেশায় ইঞ্জিনিয়ার। সপ্তাহের শুরুতে বাড়িতে ছিলেন না তিনি। তখনই রাতে আসে চোর। এসে বহু কষ্টে সদর দরজা ভেঙে ঘরে ঢুকলেও চুরি করার মতো মূল্যবান কিছুই পায়নি সে।গত বৃহস্পতিবার সোনির বাড়ির কাজের লোক এসে দেখেন, বাড়ির চাদর ও বিভিন্ন জিনিসপত্র ছড়িয়ে ছিটিয়ে রয়েছে।

ড্রয়িং রুমের কফি টেবিলে পড়ে রয়েছে একটি চিঠি। সেখানে লেখা, ‘বহুত কঞ্জুস হ্যায় রে তু, খিড়কি তোড়নে কি মেহনত ভি নেহি মিলি, রাত খারাব হো গ্যায়ি অর্থাৎ কী কিপটে রে তুই, দরজা ভাঙার পারিশ্রমিকও পেলাম না। রাতটাই বরবাদ হয়ে গেল।

সোনি এখন কাজের জন্য বাইরে রয়েছেন। তার বাড়ির কাজের লোক এ ঘটনাটি পুলিশকে জানিয়েছেন। চিঠিতে থাকা হাতের লেখা ও সিসি ক্যামেরার ফুটেজ দেখে চোরকে খোঁজার চেষ্টা করা হচ্ছে বলে জানিয়েছে পুলিশ।