৭২ দিন পর কবর থেকে ওঠানো হলো আন্দোলনে নিহত সাকিবের মরদেহ

বৈষম্যবিরোধী আন্দোলনে রাজশাহীতে নিহত শিক্ষার্থী সাকিব আনজুমের মরদেহ ৭২ দিন পর কবর থেকে উত্তোলন করা হয়েছে। বুধবার (১৬ অক্টোবর) সকালে আদালতের নির্দেশে টিকাপাড়া কবরস্থান থেকে মরদেহটি তোলা হয়।

মরদেহ উত্তোলনের পর ময়নাতদন্তের জন্য মরদেহ রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। এ সময় রাজশাহী জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অয়ন ফারহান শামস, এই মামলার তদন্ত কর্মকর্তা,পুলিশ ও নিহতের পরিবারের সদস্যেরা উপস্থিত ছিলেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা মশিয়ার রহমান জানান, ৫ আগস্টের গণঅভ্যুথানের পরে পুলিশ চিকিৎসক না থাকায় মরদেহ সুরতহাল ও ময়নাতদন্ত ছাড়াই দাফন করা হয়েছিল। এখন সুষ্ঠু তদন্তের স্বার্থে তদন্তকারী কর্মকর্তা মরদেহ কবর থেকে তুলতে আদালতে আবেদন করে। আদালতের নির্দেশে মরদেহ কবর থেকে উত্তোলন করা হয়েছে।

তিনি আরও জানান, ময়নাতদন্তের জন্য মরদেহ রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। বিকেলে ময়নাতদন্ত শেষে একই কবরস্থানে দাফন করা হবে সাকিবের মরদেহ।

এর আগে, শিক্ষার্থী সাকিব আনজুম নিহতের ঘটনায় রাসিক মেয়র খায়রুজ্জামান লিটনসহ ৪২ জনের নাম উল্লেখ করে ৩৪২জন আওয়ামী লীগ নেতাকর্মীর বিরুদ্ধে মমলা দায়ের করেন তার বাবা। বর্তমানে মামলার তদন্তের দায়িত্ব পেয়েছে ডিবি পুলিশ। এই মামলায় আওয়ামী লীগ নেতা ডাবলু সরকার,যুবলীগ নেতার রুবেলসহ কয়েকজন গ্রেফতার কয়রা হয়েছে। এর মধ্যে ডাবলু সরকার দুই দফায় ১৬ দিনের রিমান্ডে আছেন।

প্রসঙ্গত, গত ৫ আগস্ট রাজশাহীর ছাত্র-জনতার সঙ্গে আওয়ামী লীগ নেতা কর্মীদের সংঘর্ষের সময় শাহমুখদুম কলেজের পাশে গুলিবিদ্ধ হয়ে মারা যায় সাকিব আনজুম।

Scroll to Top