শ্রীপুরে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যুর অভিযোগ, হাসপাতাল ভাঙচুর

গাজীপুরের শ্রীপুরে একটি হাসপাতালে ভুল চিকিৎসায় প্রসূতি নারীর মৃত্যুর অভিযোগ উঠেছে। এ ঘটনায় হাসপাতাল ভাঙচুর চালিয়েছে রোগীর স্বজনরা। এতে যোগ দেনে কয়েক শতাধিক মানুষ। তারা এলোপাতাড়ি হামলা চালিয়ে হাসপাতালের স্টাফ কর্মচারীদের মারধর করে। ভাঙচুর করা হয় হাসপাতালের অ্যাম্বুলেন্স। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

রোববার (১৩ অক্টোবর) দিবাগত মধ্যরাতে উপজেলার মাওনা চৌরাস্তা এলাকার আল-হেরা হাসপাতালে এ ঘটনা ঘটে। নিহত প্রসূতি নারী ইসমত আরা বেগম (৩৮) উপজেলার মাওনা ইউনিয়নের সিংদিঘী গ্রামের মো. শফিকুল ইসলামের স্ত্রী।

নিহত প্রসূতির স্বামী শফিকুল ইসলাম বলেন, রোববার দুপুর আড়াইটার দিকে তার আটমাসের অন্তঃসত্বা স্ত্রীকে শারীরিক পরীক্ষা করানোর জন্য আলহেরা হাসপাতালে নিয়ে যান। হাসপাতালের গাইনি বিশেষজ্ঞ ডা. আয়েশা সিদ্দিকাকে দেখানো হয়। দেখানোর পরপরই চিকিৎসক স্ত্রী ইসমত আরাকে হাসপাতালে ভর্তির কথা জানায়। এরপর চিকিৎসক জানায় তার উচ্চরক্তচাপ রয়েছে চিকিৎসা দিতে হবে।

তিনি আরও জানান, চিকিৎসকের কথামতো তিনি তার স্ত্রীকে ভর্তি করান। হঠাৎ করে বিকেল পৌনে ৪টার দিকে হাসপাতালের ব্যবস্থাপক জানান তার স্ত্রীকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিতে হবে। পরে অ্যাম্বুলেন্সে করে ময়মনসিংহের পথে রওনা হন। হাসপাতাল থেকে বের হওয়ার সময় একটি সেলাইন পুশ করা হয়েছিল তবে সেটি সেটি চলছিল না। তার স্ত্রীর নড়াচড়াও ছিল না। পরবর্তীতে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক জানান, তার স্ত্রী অনেক আগেই মারা গেছেন।

তিনি অভিযোগ করেন, আলহেরা হাসপাতাল কর্তৃৃৃপক্ষ নিজে বাঁচতে মৃত স্ত্রীকে ময়মনসিংহে পাঠায়।

এ বিষয়ে শ্রীপুর থানার ওসি জয়নাল আবেদীন মণ্ডল বলেন, খবর পেয়ে রাতেই ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করা হয়েছে। রোগীর স্বজনদের হাসপাতাল ভাঙচুর না চালানোর জন্য বলা হয়েছে। স্বজনদের লিখিত অভিযোগের ভিত্তিতে পরবর্তী আইনী পদক্ষেপ নেয়া হবে।

Scroll to Top