মহাসড়কে চলন্ত গাড়ির ওপর উপড়ে পড়ল গাছ, দুই ঘণ্টা যান চলাচল বন্ধ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চট্টগ্রামের সীতাকুণ্ডে দুটি চলন্ত গাড়িতে গাছ উপড়ে পড়ার ঘটনা ঘটেছে। আজ শনিবার সকাল সাড়ে নয়টার দিকে সীতাকুণ্ড পৌর সদরের পানি উন্নয়ন বোর্ড এলাকায় এ ঘটনা ঘটে। এতে প্রায় দুই ঘণ্টা মহাসড়কের চট্টগ্রামমুখী লেনে যান চলাচল বন্ধ ছিল। যানজট দেখা দেয় প্রায় পাঁচ কিলোমিটার মহাসড়কে। উপড়ে পড়া গাছ ফায়ার সার্ভিসের সদস্যরা সরিয়ে নেওয়ার পর যান চলাচল স্বাভাবিক হয়।

ফায়ার সার্ভিস জানায়, মহাসড়কের পাশে পাইপলাইন টানার জন্য মাটি খোঁড়াখুঁড়ির কাজ চলছে। ওই এলাকায়ও মাটি খুঁড়ে রাখা হয়েছিল। এর মধ্যে কিছু গাছের গোড়ার মাটি অনেকটা সরে যায়। গতকাল শুক্রবার দিবাগত রাতে অতিবৃষ্টি হলে গোড়ার মাটি আরও নরম হয়ে তিনটি গাছ উপড়ে পড়ে। যার দুটি পড়েছে একটি কাভার্ড ভ্যান ও একটি লরির ওপর। যে তিনটি গাছ উপড়ে পড়েছে এর মধ্যে একটি বট, একটি কৃষ্ণচূড়া ও একটি আকাশমণি।

সীতাকুণ্ড ফায়ার সার্ভিসের জ্যেষ্ঠ স্টেশন কর্মকর্তা ‍নুরুল আলম দুলাল বলেন, ঘটনাস্থল তাঁদের কার্যালয়ের কাছাকাছি হওয়ায় পাঁচ মিনিটের মধ্যেই ফায়ার সার্ভিস পৌঁছায়। এরপর গাছ কেটে সরিয়ে তারা যান চলাচল স্বাভাবিক করে। তিনি আরও বলেন, পণ্যবাহী যানের ওপর পড়ায় ক্ষয়ক্ষতি তেমন হয়নি। যাত্রীবাহী যানবাহনের ওপর যদি এসব গাছ উপড়ে পড়ত তাহলে বহু হতাহতের শঙ্কা ছিল।

সীতাকুণ্ডের কুমিরা হাইওয়ে পুলিশ ফাঁড়ির দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা আবদুল হাকিম আজাদ বলেন, গাছ উপড়ে পড়ায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি। চট্টগ্রামমুখী লেন থেকে গাছ কেটে সরানোর সময় ঢাকামুখী লেনে উভয় দিকের যানবাহন চলাচল করেছে। এতে চালক-যাত্রীদের ভোগান্তি কমলেও কিছুটা যানজটে পড়তে হয়েছে।

Scroll to Top