কুমিল্লায় থানা থেকে লুট হওয়া ২৮ আগ্নেয়াস্ত্র ও ৬৬৭ রাউন্ড গুলি উদ্ধার

কুমিল্লা পুলিশ লাইন্স ও বিভিন্ন থানা থেকে লুট হওয়া ২৮টি অস্ত্র ও ৬৬৭টি গুলি উদ্ধার করেছে আনসার-ভিডিপি। উদ্ধার হওয়া এসব অস্ত্র-গুলি সেনাবাহিনীর উপস্থিতিতে কুমিল্লা পুলিশ লাইন্সে জমা দেওয়া হবে বলে জানা গেছে।

সোমবার (১২ আগস্ট) দুপুরে নগরীর শাকতলা এলাকায় জেলা আনসার কমান্ড্যান্ড কার্যালয়ে সাংবাদিকদের এসব তথ্য জানান জেলা কমান্ড্যান্ট মো. রাশেদুজ্জামান।

তিনি জানান, গত ৫ আগস্ট কুমিল্লা পুলিশ লাইন্স ও বিভিন্ন থানা থেকে অস্ত্র-গুলি লুট হয়। পরে সরকারি নির্দেশনা অনুযায়ী আনসার-ভিডিপি সদস্যরা এসব অস্ত্র উদ্ধারে কাজ শুরু করে। কুমিল্লা জেলা অফিসের তত্ত্বাবধানে ২৫টি আগ্নেয়াস্ত্র, ৬৬৭ রাউন্ড গুলি, ১১টি খালি ম্যাগজিন, ৩টি দেশীয় অস্ত্র ও একটি চাবি ছাড়া হ্যান্ডকাফ উদ্ধার করা হয়েছে।

কমান্ড্যান্ট মো. রাশেদুজ্জামান জানান, পরিত্যক্ত অবস্থায় ড্রেনে, বন-জঙ্গল থেকে খোঁজাখুজি করে এবং এলাকার মসজিদের মাইকে সচেতনতামূলক প্রচারণা চালিয়ে জেলার দাউদকান্দি, তিতাস, নাঙ্গলকোট ও আদর্শ সদর এলাকা থেকে এসব অস্ত্র-গুলি উদ্ধার করা হয়।

আনসার ভিডিপি কুমিল্লা রেঞ্জের পরিচালক আশীষ কুমার ভট্টাচার্য জানান, কুমিল্লা ছাড়াও নোয়াখালী, ব্রাহ্মণবাড়িয়া ও চাঁদপুরের বিভিন্ন থানা থেকে লুট হওয়া অস্ত্র উদ্ধার, থানা পাহারা এবং ট্রাফিকিংয়ের কাজে আনসার ভিডিপি সদস্যরা সচেষ্ট রয়েছে। আইনশৃঙ্খলা রক্ষার স্বার্থে এই কার্যক্রম অব্যাহত থাকবে।

সংগৃহিত

Scroll to Top