বজ্রপাতে ঠাকুরগাঁও-ময়মনসিংহে ৬ জনের মৃত্যু

বজ্রপাতে ঠাকুরগাঁও ও ময়মনসিংহে ছয়জনের মৃত্যু হয়েছে।

রোববার তাদের মৃত্যু হয়।

ঠাকুরগাঁও

বজ্রপাতের পৃথক ঘটনায় ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল ও হরিপুর উপজেলায় মা-মেয়েসহ তিনজনের মৃত্যু হয়েছে। তারা হলেন—রাণীশংকৈলের উষধারী গ্রামের সৈয়দ আলীর স্ত্রী মেরিনা বেগম (৪৫) ও তাদের মেয়ে সাথী আক্তার (১৪) এবং হরিপুরের যাদুরানি পশ্চিম কলেজ পাড়া গ্রামের মো. নওশাদের ছেলে মো. আলীম (২৮)।

স্থানীয়রা জানান, রোববার সকালে মেরিনা ও তার মেয়ে সাথী বাড়ির কাছের ধানখেতে যান। বজ্রপাত শুরু হলে তারা বাড়ির দিকে রওনা দেন। আসার পথেই তাদের মৃত্যু হয়। আলীমও দুপুর সাড়ে ১২টার দিকে কৃষিজমিতে কাজ করার সময় বজ্রপাতে প্রাণ হারান।

বজ্রপাতে ময়মনসিংহের শেরপুরে দুইজন ও ফুলপুরে একজনের মৃত্যু হয়েছে। তারা হলেন—শেরপুরের শ্রীবরদীর সিরাজুল হকের ছেলে মামুন মিয়া (৪০) ও পার্শ্ববর্তী বগুলাকান্দী এলাকার মৃত ফজল হকের ছেলে সাদু মিয়া (৬০) এবং ফুলপুরের ডেফুলিয়া গ্রামের খোকন মিয়ার ছেলে মিজানুর রহমান (১৮)।

স্থানীয়দের বরাত দিয়ে শেরপুরের এক ইউপি সদস্য মোস্তাফিজুর রহমান লিটুল জানান, মামুন ও সাদু মাঠে আমন ধানের চারা রোপণ করছিলেন। বিকেল চারটায় বৃষ্টির সঙ্গে বজ্রপাতে তারা দুজনই গুরুতর আহত হন। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে বকশীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

অন্যদিকে ফুলপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাহবুবুর রহমান জানান, বিকেলে বাড়ির পাশে গুঁড়ি গুঁড়ি বৃষ্টির সময় জমিতে কৃষিকাজ করছিলেন মিজানুর। হঠাৎ বজ্রপাতে ঘটনাস্থলেই জ্ঞান হারান তিনি। স্থানীয়রা উদ্ধার করে ফুলপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

Scroll to Top