kanij

আমার হাত সাক্ষী, পৃথিবীতে কোনো অন্যায় করি নাই: মতিউরের স্ত্রী কানিজ

জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) অপসারিত সদস্য মতিউর রহমানের স্ত্রী নরসিংদীর রায়পুরা উপজেলা পরিষদ চেয়ারম্যান লায়লা কানিজ লাকী বলেছেন, সবার জীবনে চড়াই উতরাই আছে। আমর জীবনে এসেছে। আপনাদের জীবনেও আসতে পারে। আমি রায়পুরা-নরসিংদীসহ বাংলাদেশের কোথাও কোনো অন্যায় করি নাই। যদি দুর্নীতি করে থাকি আইন আছে। আইনের প্রতি আমি শ্রদ্ধাশীল। তার মাধ্যমে বিচার হবে। আমি সব বিচার মাথা পেতে নেব।

শুক্রবার (১২ জুলাই) বিকেলে উপজেলার মিজার্নগর ইউনিয়নের বাঙালিনগর মাঠে আয়োজিত ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, আমি রায়পুরার মানুষকে ভালোবাসি। আমি রায়পুরায় কোনো অন্যায় করি নাই। আমার এই হাত সাক্ষী। আমি পৃথিবীতে কোনো অন্যায় করি না। আজকে আমি ষড়যন্ত্রের স্বীকার। আমি আশা করব আপনারা আমার পাশে থাকবেন। আমি কথা দিয়েছিলাম রায়পুরাকে আমরা একটি মডেল রায়পুরা হিসেবে গড়ে তুলবো। আপনারা পাশে থাকলে তা আমি পারবো।

তিনি এলাকাবাসীর কাছে দোয়া চেয়ে আরও বলেন, আপনারা আমার পাশে থাকলে কোনো ষড়যন্ত্র আমাকে দাবিয়ে রাখতে পারবে না। আপনারা জানেন আমি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী। গণঅভ্যুত্থানের নেত্রী ছিলাম। আমি সরকারি চাকরি করেছি। কোনো অন্যায় করিনি। আমি আমার পথে এলিয়েছি। বর্তমানে নরসিংদী জেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক হিসাবে আছি।

শিক্ষক থেকে রাজনীতিবিদ বনে যাওয়া আলোচিত জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সাবেক কর্মকর্তা মো. মতিউর রহমানের স্ত্রী লায়লা কানিজ লাকীর বিস্তর সম্পদ পেয়েছে দুদক। মতিউর রহমানের বাড়ি বরিশালের মূলাদীতে ১৫০০ বিঘা জমি রয়েছেন। গাজীপুরে ১০০ বিঘা জমির ওপর তার স্ত্রী লাকির আপন ভূবন নামে একটি রিসোর্ট রয়েছে। নরসিংদীর মরজালে তার স্ত্রী উপজেলা চেয়ারম্যান লায়লা কানিজ লাকীর নামে ৪০ বিঘা জমির ওপরে ওয়ান্ডার পার্ক নামে একটি পার্ক রয়েছে। তার মেয়ে ফারজানা ইসপিতার নামে মরজাল বাসস্ট্যান্ড ও আশপাশ এলাকায় ১০ বিঘা জমি।

এছাড়াও ছেলে আহম্মদ তৌফিক অনুদ ও মেয়ে ফারজানা ইসপিতার নামে কমপক্ষে ৫০ বিঘা জমি রয়েছে। ময়মনসিংহের ভালুকায় রয়েছে জুতার কারখানা। নাটোরের সিংড়ায় ২০ বিঘা জমি। গাজীপুরের পুবাইলে একাধিক রিসোর্টসহ বিস্তৃত পরিমাণ জমি রয়েছে। স্ত্রী লাকির নামে নরসিংদীর রায়পুরায় মরজালে ৪ কানি জমির ওপর আলিশান বাড়ি।

শুধুমাত্র রাজধানীর বসুন্ধরাতেই মতিউর, তার স্ত্রী সন্তান, আত্মীয়দের নামে এবং বেনামে ৪০টি প্লট আছে। গুলশান-২ এ শাহবুদ্দিন পার্কের উল্টোদিকে আনোয়ার ল্যান্ডমার্কের একটি ভবনে চারটি ফ্ল্যাট আছে। ফ্ল্যাটগুলোর মূল্য প্রতিটি ৫ কোটি টাকার নীচে নয়। গুলশানের শান্তা প্রোপার্টিজের একটি ভবনে আটটি ফ্ল্যাট। সিঙ্গাপুর, মালয়েশিয়া, দুবাই ও আমেরিকায় বিপুল পরিমাণ সম্পদের মালিক।

সরকারি তিতুমীর কলেজের সহযোগী অধ্যাপকের চাকরি ছেড়ে ২০২২ সালে আওয়ামী লীগের রাজনীতিতে যোগ দেন লায়লা কানিজ লাকী। বর্তমানে তিনি নরসিংদী জেলা আওয়ামী লীগ ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক। গত বছর ক্যান্সারে আক্রান্ত হয়ে মারা যান রায়পুরা উপজেলা পরিষদ চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আব্দুস ছাদেক। পরে ওই শূন্যপদে বিনা-প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হন লায়লা কানিজ লাকী।

এদিকে তার স্বামী জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) অপসারিত সদস্য মতিউর রহমানের দ্বিতীয় পক্ষের স্ত্রীর সন্তানের ছাগলকাণ্ড সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। তারপর স্বামীর পাশাপাশি লাকীর বিপুল সম্পত্তি নিয়ে গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়। পরে স্বামী, সন্তানসহ তার দেশত্যাগে বাঁধাসহ সম্পত্তি ক্রোক ও ব্যাংক হিসাব জব্দের নির্দেশ দেন আদালত।

Scroll to Top