quata2

‘ভুয়া ভুয়া’ স্লোগানে উত্তাল চট্টগ্রাম শহর

কোটা সংস্কার আন্দোলনরত শিক্ষার্থীদের উপর পুলিশের লাঠিচার্জের প্রতিবাদে নগরীর ষোলশহরের ২নং গেইট এলাকায় বিক্ষোভ মিছিল করছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়সহ এর অধিভুক্ত কলেজের শিক্ষার্থীরা। এসময় তারা ‘ভুয়া ভুয়া’ স্লোগান দিতে থাকে। শুক্রবার (১২ জুলাই) বিকেল ৫টার দিকে চট্টগ্রাম নগরীতে এ বিক্ষোভ মিছিলের আয়োজন করা হয়।

নগরীর ষোলশহর রেলস্টেশন থেকে মিছিল নিয়ে ২ নম্বর গেটে আসেন শিক্ষার্থীরা। মিছিলে কয়েক হাজার শিক্ষার্থীর উপস্থিতি দেখা যায়। এর আগে বিশ্ববিদ্যালয়ের ৪টার শাটল ট্রেনে চড়ে ১৬ কিলোমিটার দূরে ষোলশহর রেলস্টেশনে আসেন শিক্ষার্থীরা। বিকেল সোয়া ৫টায় এই প্রতিবেদন লেখা পর্যন্ত শিক্ষার্থীরা ২ নম্বর গেট থেকে চকবাজারের উদ্দেশ্য মিছিল নিয়ে যাচ্ছিলেন।

আন্দোলনরত শিক্ষার্থীরা বলেন, গতকাল শান্তিপূর্ণ কোটা সংস্কার আন্দোলনে শিক্ষার্থীদের ওপর পুলিশ হামলা চালিয়েছে। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। আমরা যৌক্তিক দাবিতে আন্দোলন করে যাচ্ছি। কিন্তু আমাদের দাবি না মেনে নিয়ে উল্টো আমাদেরকে আহত করা হচ্ছে। পুলিশ অন্যায়ভাবে আমাদের ওপর হামলা করছে। আমরা এসব মেনে নিব না।

গতকাল চট্টগ্রাম শহরের টাইগার পাস মোড়ে এক দফা দাবিতে কোটা সংস্কারে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর পুলিশ লাঠিচার্জ করে।

প্রসঙ্গত, সরকারি চাকরিতে কোটা ব্যবস্থা বাতিল করে ২০১৮ সালের পরিপত্র পুনর্বহালের দাবিতে টানা অবরোধ কর্মসূচি পালন করছে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন। গত ৭ জুলাই থেকে ‘বাংলা ব্লকেড’ নামে কর্মসূচি শুরু হয়। প্রথম দু-দিন অর্ধদিবস অবরোধ চলার পর মঙ্গলবার একদিন বিরতি দিয়ে গতকাল বুধবার সকাল-সন্ধ্যা অবরোধ কর্মসূচি চলে।

Scroll to Top