joy

জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ডে অংশ নেয়ার আহ্বান জয়ের

বহুল প্রত্যাশিত জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ডের অষ্টম আসরে অংশগ্রহণের জন্য আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রীর আইসিটি বিষয়ক উপদেষ্টা ও তার ছেলে সজীব ওয়াজেদ জয়, মঙ্গলবার (২ জুলাই) সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে তার ভেরিফায়েড পেজে এ নিয়ে একটি পোস্ট দিয়েছেন তিনি।

এরইমধ্যে নিবন্ধনের আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে। সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশনের (সিআরআই) অঙ্গ প্রতিষ্ঠান ইয়াং বাংলা তাদের ফেসবুক পেজে অংশগ্রহণের বিষয়টি নিশ্চিত করেছে। ২৮ জুন থেকে শুরু হওয়া এ আবেদন চলবে ৩১ জুলাই পর্যন্ত।

সিআরআই থেকে বলা হয়েছে, বৈশ্বিক অর্থনৈতিক মন্দার প্রভাব পড়েছে বাংলাদেশেও। এরমধ্যেই কিছু তরুণ সমাজ পরিবর্তনের লক্ষ্যে কাজ করে যাচ্ছেন। এ অসাধারণ অর্জনকারীদের খুঁজে বের করা এবং তাদের অনুপ্রেরণামূলক গল্পগুলোর কথা ছড়িয়ে দেয়া অপরিহার্য। আশা এবং সংকল্পের এ ঘটনাগুলো অন্যদেরকে বড় স্বপ্ন দেখতে এবং আরও অর্জন করতে অনুপ্রাণিত করবে।

মানবিক কাজের মাধ্যমে সমাজে অবদান রাখার স্বীকৃতি হিসেবে তারুণ্যের প্লাটফর্ম ‘ইয়াং বাংলা’ ২০১৫ সাল থেকে ‘জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড’ দিয়ে আসছে। গত বছর দেশের সেরা ১২ যুব সংগঠনকে এ অ্যাওয়ার্ড দেয়া হয়। দেশের ৭৫০টিরও বেশি সংগঠনের মধ্য থেকে ছয় ক্যাটাগরিতে এ পুরস্কার দেয়ার আয়োজক আওয়ামী লীগের গবেষণা উইং সিআরআই’র অঙ্গ প্রতিষ্ঠান ‘ইয়াং বাংলা’।

আর এ অ্যাওয়ার্ডের জন্য আবেদনের আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রীর আইসিটি বিষয়ক উপদেষ্টা ও তার ছেলে সজীব ওয়াজেদ জয় লিখেছেন, উদ্ভাবনী শক্তিতে উদ্ভাসিত তরুণদের স্বীকৃতি দিতে আবারও ফিরে এলো সে আয়োজন। জাতিকে আপনাদের অবিশ্বাস্য এবং অদম্য সব কার্যক্রমের মাধ্যমে অনুপ্রাণিত করতে নিজ এলাকা বা সমাজের উন্নয়নের জন্য নেয়া উদ্ভাবনী সব উদ্যোগ নিয়ে সামনে এগিয়ে আসার সময় এখনই।

জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ডের অষ্টম আসরের জন্য আবেদন করা যাবে এখন থেকেই বলেও জানান তিনি।

জয় আরও লিখেছেন, অক্লান্তভাবে নীরবে নিজের কমিউনিটি এবং দেশের উন্নয়নে ভূমিকা রাখা, আমাদের দেশের সফল তরুণদের পুরস্কৃত করতে ও তাদের সঙ্গে একটি নেটওয়ার্ক স্থাপনের উদ্দেশ্য নিয়ে ইয়াং বাংলা প্রায় এক দশক আগে যাত্রা শুরু করে। আমাদের এ কার্যক্রমে সাড়া দিয়ে এগিয়ে আসা এবং এই প্লাটফর্মকে শক্তিশালী করার জন্য তারুণ্যনির্ভর সব সংগঠনকে ধন্যবাদ।

শুক্রবার (২৮ জুন) থেকে শুরু হওয়া এ আবেদন চলবে ৩১ জুলাই পর্যন্ত। জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড ২০২৪ এ আবেদনের প্রক্রিয়া ও অন্যান্য তথ্য বিস্তারিত জানা যাবে- এ লিংক থেকে।

প্রসঙ্গত: মানবিক কাজের মাধ্যমে সমাজে অবদান রাখার স্বীকৃতি হিসেবে তারুণ্যের প্লাটফর্ম ‘ইয়াং বাংলা’ ২০১৫ সাল থেকে ‘জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড’ দিয়ে আসছে। গত বছর দেশের সেরা ১২ যুব সংগঠনকে এই অ্যাওয়ার্ড দেয়া হয়। দেশের ৭৫০টিরও বেশি সংগঠনের মধ্য থেকে ছয় ক্যাটাগরিতে এই পুরস্কার দেয়ার আয়োজক আওয়ামী লীগের গবেষণা উইং সিআরআই’র অঙ্গ প্রতিষ্ঠান ‘ইয়াং বাংলা’।

Scroll to Top