গোপালগঞ্জে মাথায় ডিম ভেঙে শিক্ষককে লাঞ্ছিত

গোপালগঞ্জে পেছন থেকে আঘাত করে মাথায় ডিম ভেঙে কলেজশিক্ষককে লাঞ্ছিত করার অভিযোগ পাওয়া গেছে। গতকাল সোমবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে গোপালগঞ্জ শহরের সরকারি বঙ্গবন্ধু কলেজ ক্যাম্পাসে এ ঘটনা ঘটে।

ওই শিক্ষক হলেন শহরের শেখ ফজিলাতুন্নেছা সরকারি মহিলা কলেজের বাংলা বিভাগের সহকারী অধ্যাপক মৃণাল বিশ্বাস।

এ ঘটনায় শেখ ফজিলাতুন্নেছা সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ শেখ বেনজীর আহমেদের নেতৃত্বে শিক্ষকেরা রাতে জরুরি সভা করেছেন। এ সভা থেকে তাঁরা দোষী ব্যক্তিদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন।

কলেজের অধ্যক্ষ শেখ বেনজীর আহমেদ বলেন, সরকারি বঙ্গবন্ধু কলেজের বিএ স্নাতক (সম্মান) চতুর্থ বর্ষের পরীক্ষা শেখ ফজিলাতুন্নেছা সরকারি মহিলা কলেজে কেন্দ্রে অনুষ্ঠিত হচ্ছে। গত ১২ জুন ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের একটি কোর্সের পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষা চলাকালে তিন-চারজন শিক্ষার্থী দেখাদেখি ও কথা বলাবলি করে পরীক্ষা দিচ্ছিলেন। তখন ৪০৮ নম্বর কক্ষের দায়িত্বে ছিলেন শিক্ষক মৃণাল বিশ্বাস। তিনি তাঁদের বারবার সতর্ক করেন। ওই শিক্ষার্থীরা তাঁর সঙ্গে তর্কে জড়িয়ে পড়েন। পরে তিনি তাঁদের খাতা নিয়ে যাওয়ার কথা বলেন। এতে শিক্ষার্থীরা ক্ষিপ্ত হন।

অধ্যক্ষ শেখ বেনজীর আহমেদ বলেন, গতকাল চতুর্থ বর্ষের স্নাতক (সম্মান) পরীক্ষা শেষ হয়েছ। কলেজের কাজ শেষ করে শহরের উদয়ন রোডের বাসায় যাচ্ছিলেন শিক্ষক মৃণাল বিশ্বাস। তিনি বঙ্গবন্ধু কলেজ ক্যাম্পাসের মিলনায়তনের পাশে পৌঁছালে তাঁকে পেছন থেকে আঘাত করে তাঁর মাথায় ডিম ভাঙা হয়।

লাঞ্ছিত শিক্ষক মৃণাল বিশ্বাস বলেন, ১২ জুনের ঘটনাকে কেন্দ্র করে গতকালের ঘটনা ঘটেছে বলে তিনি মনে করেন। এ ব্যাপারে তিনি থানায় গতকাল রাত সাড়ে ১১টার দিকে একটি অভিযোগ দিয়েছেন।

গোপালগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ আনিচুর রহমান বলেন, অভিযোগের বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে।

Scroll to Top