ঢাকাসহ সারা দেশে ১০ যানবাহনে আগুন, গ্রেপ্তার ৫১৫

বিএনপির ডাকা তৃতীয় দফা অবরোধের প্রথম দিন গতকাল বুধবার রাত ১টা পর্যন্ত ঢাকাসহ সারা দেশে আরো ১০টি যানবাহনে আগুন দেওয়া হয়েছে। সারা দেশে বিএনপি ও সমমনা দলের নেতাকর্মীরা ঝটিকা মিছিল করেছেন। বগুড়াসহ কয়েকটি স্থানে বিক্ষিপ্ত সংঘর্ষ হয়েছে।

গতকাল সকালে রাজধানীতে যানবাহনের চাপ কিছুটা কম ছিল।

তবে সন্ধ্যায় ব্যক্তিগত গাড়িসহ অন্যান্য যানবাহন বেড়ে যায়। আবার কোনো কোনো সড়কে দেখা গেছে যানজটও। তবে অবরোধে দূরপাল্লার বাস খুব একটা ছাড়েনি।

 

৫১৫ জনকে গ্রেপ্তারের দাবি বিএনপির

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সাবেক সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার, দলটির জাতীয় নির্বাহী কমিটির সদস্য কাজী সাইয়্যেদুল আলম বাবুলসহ ২৪ ঘণ্টায় সারা দেশে আরো ৫১৫ জনকে গ্রেপ্তারের দাবি করেছে বিএনপি।

এ নিয়ে গত ১২ দিনে দলটির ৯ হাজার ৪৬৬ জনকে গ্রেপ্তার করা হলো। গতকাল বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী এই দাবি করেছেন।

 

১০ যানবাহনে আগুন, ভাঙচুর

অবরোধ চলাকালে বিচ্ছিন্নভাবে বিএনপি ও সমমনা দলগুলো দেশের বিভিন্ন এলাকায় ঝটিকা মিছিল করেছে। রাজধানীতে গণপরিবহন ও ব্যক্তিগত গাড়ির মোটামুটি চাপ ছিল।

সন্ধ্যার পর রাজধানীর তাঁতীবাজার মোড়ে এবং বনানী এলাকায় দুটি বাসে আগুন দেওয়া হয়। রাতে জিগাতলায় একটি বাসে আগুন দেওয়া হয়। সকালে বগুড়ায় অটোরিকশায় আগুন দেওয়া হয়।

এ সময় ককটেল বিস্ফোরণ ছাড়াও জামায়াত-শিবিরের নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টাধাওয়া হয়। এক পর্যায়ে সংঘর্ষে ১০ জন আহত হন। এ ছাড়া বগুড়ার ঝোপগাড়ি, বাঘোপাড়া, দ্বিতীয় বাইপাস সড়কে সাবগ্রামের বড়িয়া ও বগুড়া-নওগাঁ আঞ্চলিক মহাসড়কের এরুলিয়া এলাকায় ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটে। সকালে খাগড়াছড়িতে একটি কাভার্ড ভ্যানে আগুন দেয় দুর্বৃত্তরা। একই সময় গাজীপুরে একটি বাসে আগুন দেওয়া হয়।

বগুড়ার শিবগঞ্জে রাত ৯টার একটি ট্রাকে আগুন দেওয়া হয়। এ ছাড়া রাজশাহীর বাঘায় ছয়টি পেট্রলবোমা নিক্ষেপের ঘটনা ঘটে। সুনামগঞ্জে ঝটিকা মিছিল থেকে বাস ও সিএনজিচালিত অটোরিকশা ভাঙচুর করা হয়। বরগুনার আমতলীতে রাতে একটি বাসে আগুন দেওয়া হয়।

Scroll to Top