আজও তেঁতুলিয়ায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা

আজও দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে সর্ব উত্তরের জেলা পঞ্চগড়ের তেতুলিয়ায়। আজ সোমবার (২ জানুয়ারি) সকাল ৯টায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯ ডিগ্রি সেলসিয়াস। যা সারাদেশে সর্বনিম্ন বলে নিশ্চিত করেছেন তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ।

জানা গেছে, গত কয়েক দিন ধরেই জেলার তাপমাত্রা উঠানামা করছে। ১২ থেকে ৯ ডিগ্রির ঘরে থাকায় দিন দিন বৃদ্ধি পাচ্ছে শীতের তীব্রতা। এতে দুর্ভোগে পড়েছে নিম্ন আয়ের মানুষ।

সরেজমিনে দেখা যায়, ঘন কুয়াশার কারণে রাত থেকে সকাল পর্যন্ত সড়কে যান চলাচল করছে হেডলাইট চালিয়ে। উত্তরের হিমেল হাওয়া বয়ে যাওয়ায় সন্ধ্যার পর থেকে জেলায় শীতের তীব্রতা বৃদ্ধি পাচ্ছে। এছাড়া মধ্যরাতের পর থেকে কনকনে শীতের সাথে পড়ছে ঘন কুয়াশা ও বৃষ্টির মতো শিশির বিন্দু। যা সকাল পর্যন্ত চলতে থাকে। তবে দিনের বেলা সূর্য দেখা গেলেও হালকা কুয়াশা ও ঠাণ্ডা বাতাস কিছুটা থেকে যায়।

গত কয়েকদিন ধরে তাপমাত্রা এমন নিম্নমুখিতার কারণে জেলার নিম্ন আয়ের মানুষ সময়মতো কাজে বেরুতে পারছেন না। ফলে তীব্র শীতে স্বাভাবিক জীবনযাত্রা ব্যাহত হচ্ছে বলে জানিয়েছেন তারা।