কেন সঙ্গীকে ‘টেডি’ উপহার দেবেন?

ভ্যালেন্টাইনস সপ্তাহের একটি গুরুত্বপূর্ণ দিন হিসাবে বিবেচিত টেডি দিবস। এই দিবসের পেছনের কারণটির সঙ্গে রোমান্টিক দম্পতি বা প্রেমের গল্পের কোনো সম্পর্ক নেই।

মার্কিন রাষ্ট্রপতি থিওডোর ‘টেডি’ রুজভেল্টের নামানুসারে নরম খেলনাটি তৈরি করা হয়েছিল। রাষ্ট্রপতির শিকার ভ্রমণের সময় প্রাণী হত্যা না করার সিদ্ধান্তকে সম্মান জানাতেই টেডি বিয়ার প্রথম তৈরি করা হয়।

ইতিহাস যা-ই হোক না কেন, টেডি ডে হলো ভ্যালেন্টাইনস সপ্তাহের অন্যতম গুরুত্বপূর্ণ দিন। এদিন প্রিয়জনের হাতে একটি টেডি তুলে দিতে পারেন। তবে কেন টেডি উপহার দেবেন?

একটি টেডি শুধু নরম খেলনা নয় বরং আপনার অনুপস্থিতি সঙ্গীকে উষ্ণ আলিঙ্গন দেয়। এমনকি টেডি কোলের ভেতর নিয়ে ঘুমালেও ভালো ঘুম হয়।

আবার মাঝে মধ্যে আপনার অবর্তমানে উপহার দেওয়া পুতুলটির সঙ্গে কথা বলেও কিন্তু সঙ্গী সময় কাটাতে পারেন। বিশেষজ্ঞরা বলছেন, নারীরা টেডির সঙ্গে কথা বলতে পছন্দ করেন ও এটি তাদের ‘হ্যাপি আওয়ার’ হয়ে ওঠে।

আজকে সঙ্গীকে কোন ধরনের টেডি উপহার দেবেন, চলুন জেনে নেওয়া যাক-

>> টেডি ডে উপলক্ষে সঙ্গীকে আজ এক জোড়া টেডিও উপহার দিতে পারেন। উপহারটি অবশ্যই আপনার ভ্যালেন্টাইনের হৃদয় জয় করতে চলেছে।

>> আপনার ভ্যালেন্টাইনের নাম লেখা একটি টেডির সঙ্গে এক বক্স চকলেটও উপহার দিতে পারেন আজ।

>> টেডি বিয়ারের বদলে অন্য যে কোনো টেডিও দিতে পারেন সঙ্গীকে। প্রেমিকা কিংবা স্ত্রীর জন্য টেডি কিনতে হলে বেছে নিতে পারেন ইউনিকর্ন। বর্তমানে সবচেয়ে জনপ্রিয় নরম খেলনা এটি।

>> বিয়ের পোশাক পরা বর বা কনের টেডিও এখন পাওয়া যায় কিনতে। চাইলে আপনার স্বপ্ন সম্পর্কে ইঙ্গিত দিতে বিয়ের পোশাক পরা কয়েকটি টেডি কিনুন।

আপনি যদি এবারের ভ্যালেন্টাইন ডেতে তাকে বিয়ের প্রস্তাব দিতে চান, তাহলে এটি হতে পারে একটি আদর্শ উপহার।

>> প্রেমিকদের হৃদয়ের চেয়ে বড় টেডি তৈরি হতে পারে না! তবে বড় আকৃতির একটি টেডি বিয়ার সঙ্গীকে তো উপহার দিতে পারেন। একটি লাল বা গোলাপিরঙা বড় টেডি বিয়ার উপহার দিলে সঙ্গী অবশ্যই খুশি হবেন।

>> হার্ট আকৃতির টেডিও উপহার হিসেবে দিতে পারেন সঙ্গীকে। এ ধরনের টেডি দেখলেই সঙ্গীর মন ভালো হয়ে যাবে।

সংবাদ সূত্রঃ টাইমস অব ইন্ডিয়া