israq

ইশরাকের রিমান্ড শুনানি ২৩ জুলাই

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের ‘কথিত উপদেষ্টাকাণ্ডে’ রাষ্ট্রদোহের মামলায় বিএনপির আন্তর্জাতিক বিষয়ক কমিটির সদস্য ইশরাক হোসেনের রিমান্ড শুনানির জন্য আগামী ২৩ জুলাই দিন ধার্য করেছেন আদালত।

সোমবার ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে ইশরাককে হাজির করে ১০ দিনের রিমান্ড চান মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশ পরিদর্শক মো. কবির হোসেন হাওলাদার।

অন্যদিকে ইশরাকের আইনজীবীরা আদালতকে জানান, পুলিশের এ রিমান্ড আবেদনের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করা হয়েছে। এখনও রিট আবেদনটি শুনানির জন্য অপেক্ষমাণ আছে। পরে শুনানির জন্য আগামী ২৩ জুলাই নতুন দিন ধার্য করেন ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাইফুর রহমান।

গত ১৯ মে ইশরাকের বিরুদ্ধে হওয়া ১২টি নাশকতার মামলায় জামিন চেয়ে আবেদন করেন তার আইনজীবী মো. তাহেরুল ইসলাম তৌহিদ। শুনানি শেষে ঢাকা মহানগর দায়রা জজ মোহাম্মদ আসসামছ জগলুল হোসেন ১১টি মামলায় জামিন দেন।

তবে পল্টন থানার এ রাষ্ট্রদ্রোহের এ মামলায় তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন। কারাগারে থাকা অবস্থায় মামলার ঘটনার মূল রহস্য উদঘাটনে আসামির দশ দিনের পুলিশ রিমান্ডের আবেদন করা হয়।

মামলার সূত্রে জানা যায়, গত বছরের ২৯ অক্টোবর রাতে রাজধানীর পল্টন থানায় তার বিরুদ্ধে মামলাটি করেন মহিউদ্দিন শিকদার নামে গোপালগঞ্জের একজন বাসিন্দা। মামলায় ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশে সংঘর্ষের পর দলটির কার্যালয়ে এসে বাইডেনের উপদেষ্টা পরিচয় দেওয়া মিয়া আরেফী ছাড়াও বিএনপি নেতা ইশরাক হোসেন এবং অবসরপ্রাপ্ত লে. জেনারেল হাসান সারওয়ার্দীকে আসামি করা হয়।

Scroll to Top