মতিউরের স্ত্রী লাকীর বিরুদ্ধে এক হাজার কোটি টাকার মামলার ঘোষণা, বিএমইউজে

ছাগলকাণ্ড নিয়ে দুর্নীতির অভিযোগ ওঠা এনবিআর কর্মকর্তা মতিউরের স্ত্রী কানিজ লাকির বিরুদ্ধে মানহানী মামলা করার ঘোষণা দিয়েছে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ইউনিয়ন (বিএমইউজে)। সাংবাদিকদের টাকা দেওয়ার মিথ্যা গুজব ছড়িয়ে সাংবাদিকতাকে বিতর্কিত করায় এক হাজার কোটি টাকার এই মানহানী মামলা করা হবে বলে জানানো হয়।

বুধবার (৩ জুলাই) সকাল ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে বিএমইউজে’র আয়োজনে মানববন্ধন ও প্রতিবাদ সভায় নেতারা এ ঘোষণা দেন।

সাংবাদিক নেতারা বলেন, ‘সাংবাদিকদের বিতর্কিত করার মাধ্যমে সম্মানহানীর চেষ্টা করা হয়েছে। ফলে ক্ষমা না চাইলে লায়লা কানিজের বিরুদ্ধে হাজার কোটি টাকার ক্ষতিপূরণ দাবি করে মামলাটি করা হবে।’

বক্তারা আরো বলেন, ‘লায়লা কানিজের নামে বিপুল অর্থ সম্পদের পাশাপাশি অবৈধ অর্থে উপার্জিত সম্পদ রয়েছে। জ্ঞাত আয় বহির্ভূত এসব সম্পদের বিষয়ে দুদক তদন্ত করছে। এসব সম্পদ দ্রুত জব্দ করতে হবে এবং তিনি যেন তার স্বামী ও দ্বিতীয় স্ত্রী সন্তানদের মত দেশ ছেড়ে পালাতে না পারেন সেই বিষয়ে সরকারকে দৃষ্টি রাখতে হবে।

মানববন্ধনের সভাপতিত্ব করেন বিএমইউজে কেন্দ্রীয় নির্বাহী কমিটির সভাপতি সোহেল আহমেদ। সংগঠনের সম্পাদক শিবলী সাদিক খানের সঞ্চালনায় এতে আরও বক্তব্য রাখেন বিভিন্ন সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দ।

Scroll to Top