motiur

আদালতে বিদেশ গমনে নিষেধাজ্ঞা প্রত্যাহার চান মতিউরের স্ত্রী

জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সদস্যপদ ও ভ্যাট আপিলাত ট্রাইব্যুনালের প্রেসিডেন্টের পদ হারানো ড. মতিউর রহমানের স্ত্রী ও নরসিংদীর রায়পুরা উপজেলা চেয়ারম্যান লায়লা কানিজ লাকির বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা প্রত্যাহারের আবেদন করা হয়েছে। রোববার (৩০ জুন) ঢাকার মহানগর দায়রা জজ ও সিনিয়র বিশেষ জজ আদালতে এই আবেদন করেন তিনি।

বিচারক মোহাম্মদ আস সামছ জগলুল হোসেন আগামী ২৭ জুলাই আবেদনের ওপর শুনানির দিন ধার্য করেছেন।

আবেদন ও তারিখ ধার্যের বিষয়টি নিশ্চিত করেছেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) বিশেষ পিপি মীর আহমেদ আলী সালাম। তিনি জানান, আবেদনের ওপর শুনানি শুরু হলে তিনি আদালতে আপত্তি জানান। পরে আদালত শুনানির জন্য তারিখ ধার্য করেন।

লায়লা কানিজ আবেদনে উল্লেখ করেন, স্বামী এবং ছেলের সঙ্গে তার বিদেশ গমনে আদালত নিষেধাজ্ঞা দিয়েছেন। অথচ তিনি একজন জনপ্রতিনিধি। নরসিংদীর রায়পুরা উপজেলার একজন সফল চেয়ারম্যান। তিনি হৃদ্‌রোগসহ বিভিন্ন রোগে আক্রান্ত। সুচিকিৎসার জন্য তিনি কানাডা, যুক্তরাষ্ট্র, ভারত, দুবাই থেকে চিকিৎসা নিয়েছেন। সুচিকিৎসার জন্য তাকে আবারও ওই সব দেশে যেতে হবে। তাই ন্যায়বিচারের স্বার্থে বিদেশ গমনে নিষেধাজ্ঞা প্রত্যাহার করা একান্ত প্রয়োজন।

এর আগে গত ২৩ জুন মতিউর রহমান, তার প্রথম স্ত্রী লায়লা কানিজ লাকি ও ছেলে আহম্মেদ তৌফিকুর রহমান অর্ণবের বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা দেন একই আদালত। দুদকের উপপরিচালক আনোয়ার হোসেন বিদেশ গমনে নিষেধাজ্ঞার আবেদন করেন।

Scroll to Top