knf

কেএনএফের আরো ৩০ বন্দিকে চট্টগ্রাম কারাগারে স্থানান্তর

বান্দরবান কারাগারে স্থান সংকুলান না হওয়ায় কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ)-এর আটক ৩০ সদস্যকে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে স্থানান্তর করা হয়েছে। এ নিয়ে কেএনএফের আটকদের মধ্যে মোট ৬৩ সদস্যকে চট্টগ্রাম কারাগারে নেওয়া হয়।

আজ শনিবার (২৯ জুন) সকালে তাদের কড়া নিরাপত্তার মধ্য দিয়ে চট্টগ্রামে স্থানান্তর করা হয়। বান্দরবান জেলা পুলিশের মুখপাত্র ও অতিরিক্ত পুলিশ সুপার রায়হান কাজেমী বন্দি স্থানান্তরের বিষয়টি নিশ্চিত করেন

বান্দরবান জেলা কারাগারের সুপারিন্টেন্ড মো. জান্নাতুল ফরহাদ জানান, বান্দরবান কারাগারে ১৪ নারীসহ মোট ১১৪ বন্দির ধারণ ক্ষমতা রয়েছে। বর্তমানে এই কারাগারে বন্দি রয়েছে ৩৩৮ জন। ফলে তাদের ব্যবস্থাপনা ও সুযোগ-সুবিধা নিশ্চিত করা কঠিন হয়ে পড়েছে। এ অবস্থায় ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সিদ্ধান্তে আজ শনিবার ৩০ বন্দিকে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে স্থানান্তর করা হয়েছে।

জেল সুপার জানান, যৌথ বাহিনীর চলমান অভিযানে রুমা ও থানচির ব্যাংক ডাকাতি ও ‘কেএনএফ’ সংশ্লিষ্টতায় মোট ১১০ জনকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের মধ্যে প্রথম দফায় ৩৩ জন এবং দ্বিতীয় দফায় (শনিবার) আরো ৩০ জনকে বান্দরবান কারাগার থেকে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে।

Scroll to Top