motiur

‘ছাগল কাণ্ড’: মতিউর ও তার পরিবারের নামে গাজীপুরে বিপুল সম্পদের খোঁজ

বাপ-দাদার জমি রক্ষায় দীর্ঘদিন ধরে প্রশাসনের দ্বারে দ্বারে ঘুরছেন, গাজীপুরের শেখ মোক্তার হোসেন। কিন্তু জালিয়াতি ও মিথ্যা মামলা দিয়ে পৈত্রিক সম্পত্তির ৬৭ শতাংশ দখল করে নিয়েছেন, ছাগলকাণ্ডে আলোচিত মতিউর রহমান ও তার স্ত্রী লায়লা কানিজ। এমন অভিযোগ মোক্তার হোসেনের।

তিনি বলেন, ১৯৭৪ সালে আমার বাবা-মা মিলে এই জমিটি কিনেছিলো। আমরা এত বছর ধরে খাচ্ছি হঠাৎ করে তারা জাল দলিল বাইয়ে জাল পর্চাও বানিয়ে ফেলে। আমার নামে ৪টা মামলাও দেই। ৪ টি মামলার মধ্যে ৩টি জমি সংক্রান্ত হলেও একটি ছিলো ডাকাতির মামলা। তবে সবগুলো মামলার রায়ই আমার তরফে পেয়েছি। এডিসি আপিল করেছিলো কিন্তু তাতেও রায় আমিই পেয়েছি। তবে রায় পেলেও তারা আমার জমি দিচ্ছে না।

মতিউরের ভূমি দখল নিয়ে মুখ খুলছেন, স্থানীয় অনেকেই। তারা জানান, কম দামে জমি বিক্রি করতে রাজি না হলে জোর করে তা দখলে নেন সাবেক রাজস্ববোর্ড সদস্য মতিউর। এভাবে দখল করা জমিতে গাজীপুরের খিলগাঁও এলাকায় অবৈধভাবে গড়ে তোলেন আপন ভূবন রিসোর্ট অ্যান্ড পিকনিক স্পট।

যদিও জমি দখলের অভিযোগ অস্বীকার করেছেন, রিসোর্ট ম্যানেজার মো. রাজিব। তিনি বলেন, আমিতো দেড় বছর ধরে এখানে আছি, কখনও কেউ তো এমন কিছু বলেনি। দখল হলে বা কেউ অভিযোগ করলে তো পুলিশ আসতো, কিন্তু কখনও তো এমন কিছুই হয়নি।

পূবাইল ভূমি অফিসে গিয়ে জানা যায়, মতিউর রহমান, তার স্ত্রী ও ছেলে-মেয়ের নামে এখানে রয়েছে, একশ ৩৯ শতাংশ জমি। এছাড়া টঙ্গীতে তার ভাইয়ের নামে রয়েছে, তৈরি পোশাক কারখানা।

Scroll to Top