park

অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা মানিকছড়ি ডিসি অ্যাডভেঞ্চার পার্ক

খাগড়াছড়ির মানিকছড়ি ডিসি অ্যাডভেঞ্চার পার্কের লেকে ডুবে পর্যটকের মৃত্যুর পর পার্কটিতে অনির্দিষ্টকালের জন্য দর্শনার্থীদের প্রবেশ বন্ধ ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার (২০ জুন) সকাল থেকে মানিকছড়ি ডিসি অ্যাডভেঞ্চার পার্কের মূল ফটকে এ সংক্রান্ত বিজ্ঞপ্তি ঝুলানো হয়। মানিকছড়ির উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দা সাদিয়া নূরীয়া বিষয়টি নিশ্চিত করেছেন।

গত বছর আনুষ্ঠানিকভাবে উদ্বোধনের পর থেকে অ্যাডভেঞ্চার প্রিয় পর্যটকদের গন্তব্য হয়ে উঠে মানিকছড়ি ডিসি অ্যাডভেঞ্চার পার্ক। দেশের বিভিন্ন প্রান্ত থেকে পর্যটক আসছেন এখানে। আধুনিক সব নিরাপত্তা ব্যবস্থাও ছিল। কিন্তু দর্শনার্থীদের অসাবধানতায় গত সোমবার ঘটে যায় দুর্ঘটনা। তারপর থেকে অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয় পার্কটি। এতে স্থানীয় ও দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা পর্যটকরা ফিরে যাচ্ছেন।

সংশ্লিষ্টরা জানান, পার্কের টিকেট কাউন্টার থেকে ফিরে যাচ্ছেন দর্শনার্থীরা। তাদের একজন চট্টগ্রাম থেকে আসা রায়হান তালুকদার। আক্ষেপ করে তিনি বলেন, দেশের দীর্ঘতম জীপলাইন উপভোগ করতে মানিকছড়ি আসলেও প্রবেশ করতে পারছি না। এতে ইচ্ছে থাকার পরও ফিরে যেতে হচ্ছে।

মানিকছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দা সাদিয়া নূরীয়া বলেন, ‘পার্কে কিছু উন্নয়নমূলক কাজ চলমান রয়েছে, যা অতি দ্রুতই শেষ হবে। চলমান কাজ শেষে হলে দর্শনার্থীদের জন্য আবারও উন্মুক্ত করা হবে।

প্রসঙ্গত, গত সোমবার দুপুরে মানিকছড়ি ডিসি অ্যাডভেঞ্চার পার্কের লেকে কায়াকিং করার সময় নিয়ন্ত্রণ হারিয়ে ডুবে যায় ইসরাফিল নামে এক দর্শনার্থী। সাঁতার না জানায় মৃত্যু হয় ওই দর্শনার্থীর।

Scroll to Top