মোহাম্মদপুর থানার মামলায় রিজভী জামিন পেলেন

রাজধানীর মোহাম্মদপুর থানার বিশেষ ক্ষমতা আইনের মামলায় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীকে আদালত জামিন দিয়েছেন। এ নিয়ে গ্রেফতারি পরোয়ানা থাকা ৪৪ মামলার ৭টিতে জামিন পেলেন রিজভী।

মঙ্গলবার ঢাকার বিশেষ ট্রাইব্যুনাল-৬-এর বিচারক ফাতেমা ফেরদৌস তার জামিন মঞ্জুর করে আদেশ দেন। তবে একই দিনে বাড্ডা থানার অপর একটি মামলায় তার জামিন নামঞ্জুর করেন একই আদালত।

রিজভীর পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ। তিনি বলেন, রুহুল কবির রিজভীর বিরুদ্ধে মোট ৪৪টি মামলায় গ্রেফতারি পরোয়ানা জারি হয়েছে। তার মধ্যে তিনি সাতটিতে জামিন পেলেন। আরও ২৮টি মামলায় তার পক্ষে জামিনের প্রক্রিয়া চূড়ান্ত পর্যায়ে। বাকি মামলাগুলোতে শ্যোন অ্যারেস্ট না দেখানো হলে খুব দ্রুতই তিনি মুক্তি পাবেন বলে আশা করছি।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৫ সালে মোহাম্মদপুর থানার বিশেষ ক্ষমতা আইনের এক মামলায় রিজভীর জামিন বাতিল করে আদালত গ্রেফতারি পরোয়না করেন। এ মামলাটি অভিযোগ গঠন পর্যায়ে রয়েছে।

গত ৭ ডিসেম্বর বিকেলে রাজধানীর নয়াপল্টনের বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ হয়। এরপর পুলিশের অভিযান চলাকালে রুহুল কবির রিজভীকে গ্রেফতার করা হয়। এরপর থেকে কারাগারে আছেন রিজভী।