শহীদ মিনারে ফুল দিয়ে ফেরার সময় বিএনপি-ছাত্রলীগ সংঘর্ষ, ককটেল বিস্ফারণে আহত ৬

ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে এসে ঝিনাইদহের কালীগঞ্জে বিএনপি ও ছাত্রলীগের দুপক্ষের সংঘর্ষে অন্তত ছয়জন আহত হয়েছেন। এ সময় একটি ককটেল বিস্ফোরণের ঘটনাও ঘটে। সরকারি মাহাতাব উদ্দিন ডিগ্রি কলেজের সামনে আজ মঙ্গলবার সকালে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানায়, আজ সকালে সরকারি মাহাতাব উদ্দিন কলেজের শহীদ মিনারে ছাত্রলীগ ও বিএনপির নেতাকর্মীরা ফুল দিতে যায়। কলেজের গেটের সামনে পৌঁছালে দুই দলের নেতাকর্মীদের সঙ্গে ধাওয়া-পাল্টাধাওয়া শুরু হয়। এক পর্যায়ে সংঘর্ষ বেঁধে যায়। এ সময় একটি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। সংঘর্ষে পথচারীসহ উভয়পক্ষের অন্তত ছয়জন আহত হন।

পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। আহতদের উদ্ধার করে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। সেখানে ছাত্রলীগ কর্মী ইরফান রাজা রুকুর শারীরিক অবস্থার অবনতি হলে তাকে যশোর জেনারেল হাসপাতালে রেফার্ড করা হয়।

জানতে চাইলে কালীগঞ্জ পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আশরাফুল আলম বলেন, ‌‌‘আমাদের ছেলেরা দাঁড়িয়ে ছিল। সেখানে বিএনপির নেতাকর্মীরা এসে হামলা করে। তারা পরিকল্পিতভাবেই আগে থেকে লাঠি সোটা নিয়ে এসেছিল। ফিরে যাওয়ার সময় তারা একা পেয়ে ছাত্রলীগ কর্মী ইরফান রাজা রুকুকে কুপিয়ে আহত করে। একটি ককটেল বিস্ফোরণও ঘটানো হয়।’

এ বিষয়ে জানতে কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রহিম মোল্লা বলেন, পরিস্থিতি বর্তমানে স্বাভাবিক রয়েছে।