আষাঢ়ের প্রথম দিনেও নেই বৃষ্টি, মোংলায় আদায় বিশেষ নামাজ!

বাংলা ক্যালেন্ডারের পাতায় আজ বুধবারই শুরু হয়েছে বৃষ্টির মাস আষাঢ়। এ মাসে বাংলার প্রকৃতি বাদল ধারায় সাজে অন্য রুপে, রঙে। খাল-বিল-নদী নালা বৃষ্টির জলে কানায় কানায় পূর্ণ থাকে।

তবুও বাগেরহাটের মোংলা উপজেলায় বৃষ্টি দেখা নেই, চলছে দাবদাহ! প্রকৃতির এমন বৈরি আচরণে অতিষ্ঠ হয়ে পড়েছে মোংলার জনজীবন। এই জনপদের মানুষ বৃষ্টির জন্য বিশেষ নামাজ আদায় করেছেন।

আজ বুধবার সকাল ৮টায় মোংলা উপজেলা ইমাম পরিষদের আয়োজনে বৃষ্টির জন্য মোংলার কেন্দ্রীয় ঈদগাহ মাঠে হাজারো মুসল্লি বিশেষ নামাজ (সালাতুল ইস্তেখারা) আদায় করেন। নামাজ শেষে অনাবৃষ্টি থেকে মুক্তির জন্য মহান আল্লাহর রহমত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন মোংলা ইমাম পরিষদের সভাপতি খতিব মাওলানা মো. রেজাউল করিম।

মোংলা পোর্ট পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা শেখ আ. রহমান নামাজের আগে মহান আল্লাহর নিকট ক্ষমা প্রার্থনার জন্য সকলের কাছে আবেদন করেন। এসময় মোংলা উপজেলা ইমাম পরিষদের সাধারণ সম্পাদক হাফেজ মাওলানা আ. রহমান, মোংলা বাজার জামে মসজিদের ইমাম মাওলানা তৈয়বুর রহমান, আলিয়া মাদ্রাসা জামে মসজিদের ইমাম হাফেজ মাওলানা রুহুল আমিনসহ বিভিন্ন মসজিদের ইমাম ও মুয়াজ্জিনসহ হাজারো মুসলিম উপস্থিত ছিলেন।

নামাজে অংশগ্রহণকারীরা জানান, দাবদাহের মধ্যে অনাবৃষ্টিতে জনজীবন অতিষ্ঠ হয়ে উঠেছে। সম্ভব হচ্ছে না ফসল উৎপাদন। এমন দুর্ভোগ থেকে মুক্তি পেতে মহান আল্লাহর সন্তুষ্টি লাভের জন্য এ নামাজ আদায় করা হয়।