প্যারিসে মরক্কো-ফ্রান্স সমর্থকদের সঙ্গে পুলিশের ত্রিমুখী সংঘর্ষ

কাতারে বিশ্বকাপ ফুটবলের আসরে সেমিফাইনাল নিশ্চিত করেছে আফ্রিকান দেশ মরক্কো। এই জয়ের উদযাপনে মাতে পুরো বিশ্ব।

ফ্রান্সের রাজধানী প্যারিসেও এই জয় উদযাপন করছিল মরক্কোর সমর্থকরা। ফ্রান্সের জয় নিশ্চিত হলে তাদের সঙ্গে উদযাপনে যোগ দেয় ইংলিশদের হারিয়ে শেষ চারে জায়গা করে নেওয়া ফরাসি সমর্থকরা। কিন্তু এই উদযাপন বেশিক্ষণ স্থায়ী হয়নি। কিছুক্ষণ পরে তাদের সঙ্গে পুলিশের সংঘর্ষ বাধে। এতে শুরু হয় ত্রিমুখী সংঘর্ষ।

শনিবার (১০ ডিসেম্বর) স্থানীয় সময় রাতে ফ্রান্সের বিখ্যাত প্যারিসিয়ান অ্যাভিনিউয়ের সামনে জয় উদযাপন করতে থাকেন। তাদের সতর্ক করে হুইসেল বাজায় পুলিশের সদস্যরা। কিন্তু সতর্কবার্তা এড়িয়ে ফ্রেঞ্চ ও মরক্কোর সমর্থকরা উদযাপন করতে থাকলে পুলিশের সঙ্গে তাদের ত্রিমুখী সংঘর্ষ বাধে।

এদিকে বার্তাসংস্থা রয়টার্স জানিয়েছে, বিশ্বকাপের সেমিফাইনালে যাওয়ায় দুই দলের সমর্থকরা বিজয় উদযাপন করছিল। তারা পতাকা নেড়ে স্লোগান দিচ্ছিল। পরে পরিস্থিতি স্বাভাবিক করতে সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। একপর্যায় পুলিশ কাঁদানে গ্যাস ছোড়ে সমর্থকদের ছত্রভঙ্গ করে দেওয়া হয়।

রয়টার্সের টিভি ফুটেজে দেখা গেছে, মরক্কো-ফ্রান্স সমর্থকরা দোকান ভাঙচুর করছে। পুলিশের সঙ্গে মারামারি করছে। চ্যাম্পস এলিসিসের কাছাকাছি অ্যাভিনিউ ডি ফ্রিডল্যান্ডে আগুনও দেখা যায়।

সংবাদ সূত্রঃ রয়টার্স