সত্যিই কি ‘তুফান’-এ অভিনয়ের প্রস্তাব পেয়েও অভিনয় করেননি তমা মির্জা

বড় পর্দায় তমা মির্জার ১৫ বছরের ক্যারিয়ার। এই দীর্ঘ সময়ে নানা ধরনের সিনেমায় তাঁকে দেখা গেছে, ঝুলিতে আছে জাতীয় চলচ্চিত্র পুরস্কারও। গত বছর তো ‘সুড়ঙ্গ’ ছবি দিয়ে ব্যাপকভাবে প্রশংসিতও হয়েছেন তিনি। শোনা গিয়েছিল, বছরের আলোচিত সিনেমা ‘তুফান’-এও দেখা যেতে পারে তাঁকে। কিন্তু শেষ পর্যন্ত ছবিটিতে তাঁকে দেখা যায়নি।

এর মধ্যে চাউর হয়, ‘তুফান’ ছবিতে জুলি চরিত্রে অভিনয়ের জন্য প্রস্তাব পেয়েছিলেন এই তারকা, কিন্তু রাজি হননি। পরে সেই চরিত্রে দেখা গেছে মাসুমা রহমান নাবিলাকে।

এ মুহূর্তে তমা মির্জা আছেন যুক্তরাষ্ট্রে। সেখানে একাধিক অনুষ্ঠানে আমন্ত্রিত এই চিত্রনায়িকা।

যুক্তরাষ্ট্র থেকে এই তারকা গণমাধ্যমকে জানান, ‘তুফান’ ছবিতে অভিনয়ের বিষয়ে তাঁর সঙ্গে কারও কথা হয়নি। তাই তেমন কথা ছড়ানোর কোনো মানে হয় না। এরপর কথা প্রসঙ্গে জানান, ‘সুড়ঙ্গ’ ছবি মুক্তির পর বছর পেরিয়ে গেলেও নতুন কোনো ছবিতে দেখা যাচ্ছে না, এমন কথা প্রায়ই শুনতে হচ্ছে তাঁকে। তবে অপেক্ষার ফলাফল বরাবরই ভালো, তেমনটাই মনে করছেন তিনি। তমা বলেন, দুটি ছবিতে অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন। পরিচালক ও সহশিল্পী কে, সে বিষয়ে আপাতত কিছু জানাতে চান না। যুক্তরাষ্ট্র থেকে ফেরার পর ছবি দুটির বিষয়ে আনুষ্ঠানিকভাবে কথা বলবেন।

এদিকে বিভিন্ন সূত্রে জানা গেছে, দুটি ছবির একটিতে তমা মির্জার বিপরীতে আফরান নিশোকে দেখা যেতে পারে। পরিচালক হিসেবে যথারীতি রায়হান রাফী থাকবেন। ‘সুড়ঙ্গ’-এর পর দেশের কোনো চলচ্চিত্রে তমা মির্জাকে দেখা না গেলেও কলকাতার একটি ওয়েব সিরিজের শুটিং শেষ করেছেন, যেটির পরিচালক অঞ্জন দত্ত।

‘দুই বন্ধু’ শিরোনামের সিরিজটি তমার জন্য দারুণ এক অভিজ্ঞতা। তমার ভাষ্য, ‘এর আগে কলকাতার কোনো পরিচালকের সঙ্গে কাজ করা হয়নি। তাই শুরুতে কিছুটা চিন্তিত ছিলাম। সবার আন্তরিক সহযোগিতা আমাকে একমুহূর্তের জন্যও বাইরের কেউ ভাবতে দেয়নি। আমি এ কাজ করে ভীষণ আনন্দিত। আমার জীবনে একটি দারুণ কাজের অভিজ্ঞতা জমা থাকবে। এ ছাড়া গানের শিল্পী অঞ্জন দত্তকে সরাসরি অন্যভাবে দেখার সুযোগটাও হলো।’

Scroll to Top