দর্শক টানতে টিকিটের সঙ্গে চা–শিঙাড়া ফ্রি

কিছুদিন আগে বাংলাদেশে একটি সিনেমা হলে টিকিটের সঙ্গে বিনা মূল্যে বিরিয়ানি দেওয়ার ঘটনার ঘটে। এ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে ট্রলও হয়েছে যথেষ্ট। বলিউডও যেন কম যায় না! অক্ষয় কুমারের ‘সরফিরা’ ছবির ক্ষেত্রে অনেকটা এমনই ঘটেছে। এই ছবিকে পুরোপুরি ভরাডুবির হাত থেকে রক্ষা করতে খ্যাতনামা মাল্টিপ্লেক্স চেন আইনক্স এক নতুন প্রস্তাব নিয়ে এসেছে। এই ছবির টিকিটের সঙ্গে এক কাপ চা আর দুটি শিঙাড়া বিনা মূল্যে দেওয়া হবে সিনেমাপ্রেমীদের। দর্শক টানতে এক নতুন ও বিচিত্র উদ্যোগ নিয়েছে আইনক্স।

একের পর এক ফ্লপ ছবির ধাক্কা সামলাতে হচ্ছে বলিউড সুপারস্টার অক্ষয় কুমারকে। গত শুক্রবার মুক্তি পেয়েছে তাঁর অভিনীত ছবি ‘সরফিরা’। অক্ষয়ের ক্যারিয়ারের ১৫০তম ছবি এটি। সুধা কোংগারা পরিচালিত ছবিটি তামিল ‘সোরারাই পোট্রু’-র হিন্দি রিমেক। তামিল এই ছবির পরিচালকও ছিলেন সুধা কোংগারা। তবে ‘সরফিরা’ সুধার প্রথম পরিচালিত হিন্দি ছবি। ‘সোরারাই পোট্রু’ বক্স অফিসে দারুণ সফলতা পেয়েছিল। তামিল এই ব্লকবাস্টার ছবির নায়ক ছিলেন সূর্যা।

‘সোরারাই পোট্রু’ ছবিতে সূর্যার অভিনয় অত্যন্ত প্রশংসিত হয়েছিল। ছবিটি জাতীয় পুরস্কার পেয়েছিল। এই ছবির হিন্দি রিমেকে অক্ষয় কুমার ছাড়া আছেন পরেশ রাওয়াল, সীমা বিশ্বাস, রাধিকা মদানসহ আরও অনেকে। আর সূর্যাকে এই ছবিতে ক্যামিও হিসেবে দেখা গেছে।

এমনিতে ‘সরফিরা’ ছবিতে অক্ষয় কুমার, রাধিকা মদান, সীমা বিশ্বাসের অভিনয় চলচ্চিত্র সমালোচকদের মন জয় করেছে। অন্তর্জালের দুনিয়ায় ভালোই প্রতিক্রিয়া পেয়েছে ছবিটি। কিন্তু তাতে কি, বাণিজ্য ধরা দিচ্ছে না। ‘সরফিরা’র এমনই দুরাবস্থা যে এখন চা-শিঙাড়ার ‘টোপ’ দিয়ে হল ভরাতে চাইছে আইনক্স। গতকাল রোববার সামাজিক যোগাযোগমাধ্যমে আইনক্স মুভিজ ‘সরফিরা কম্বো’ নামের এক পোস্ট করেছে। আর এই পোস্টে তারা ‘সরফিরা’ দেখতে দেখতে চা-শিঙাড়ার মজা নেওয়ার প্রস্তাব দিয়েছে।

মুক্তির প্রথম দিনেই ‘সরফিরা’ ছবির বক্স অফিস কালেকশন দেখে নির্মাতাদের কপালে চিন্তার ভাঁজ পড়তে শুরু করেছিল। ওপেনিং ডে-তে এই ছবির আয় ছিল ২ দশমিক ৫০ কোটি। মুক্তির দ্বিতীয় দিন, অর্থাৎ গত শনিবার প্রথম দিনের তুলনায় আয়ের অঙ্ক প্রায় দ্বিগুণ হয়েছিল। ‘সরফিরা’ দ্বিতীয় দিন আয় করেছিল ৪ দশমিক ২৫ কোটি। আর মুক্তির তৃতীয় দিন, অর্থাৎ গতকাল আয়ের অঙ্ক ছিল প্রায় ৫ দশমিক ১ কোটি।

অনেকের মতে, এ হারে চলতে থাকলে এ সপ্তাহের শেষের দিকে সিনেমা হল থেকে পাততাড়ি গোটাতে হবে ‘সরফিরা’কে। বক্স অফিস আয় বাড়ানোর জন্য চা-শিঙাড়ার টোপ কতটা কার্যকর হবে, তা সময়ই বলবে।

এদিকে একই দিনে মুক্তি পেয়েছে কমল হাসান অভিনীত ‘ইন্ডিয়ান টু’ ছবিটি। অক্ষয়ের ‘সরফিরা’র থেকে এই ছবির হালত অনেকটাই ভালো। ১৯৯৬ সালে মুক্তি পাওয়া ‘ইন্ডিয়ান’র এই সিকুইল ছবিটি মুক্তির প্রথম দিন আয় করেছিল ২৫ দশমিক ৬ কোটি৷ সব ভাষা মিলিয়ে এই ছবির দ্বিতীয় দিনের কালেকশন ছিল ১৮ দশমিক ২ কোটি। আর ‘ইন্ডিয়ান টু’ তৃতীয় দিন, অর্থাৎ গতকাল ১৫ দশমিক ১ কোটি ব্যবসা করেছিল। কমল হাসানের এই ছবির বাজেট ১৫০ কোটি। ‘ইন্ডিয়ান টু’ ছবিতে কমল হাসান ছাড়া আছেন সিদ্ধার্থ, রাকুল প্রীত সিং। ছবিটি হিন্দি ছাড়া তামিল, তেলেগুতে মুক্তি পেয়েছে।

Scroll to Top